বৃহস্পতিবার,১৭ই জানুয়ারি, ২০১৯ ইং,৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৩২
মুসলিম উম্মাহ’র ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর এমপিদেরকে তথ্য জানাতে ‘শর্ট ম্যাসেজ সার্ভিস’ চালু হচ্ছে যেসব খাবার ফ্রিজে রাখলেও নষ্ট হয় মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আইফোনে আগ্রহ কমেছে ক্রেতাদের অফিসার ক্যাডেট নেবে বিমানবাহিনী ফুলবাড়ী পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তাকে লাঞ্চিত করায় অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ॥

প্রথম নচ ডিসপ্লের ফোন আনলো নকিয়া

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  অবশেষে ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে নচ ডিসপ্লের ফোন উন্মোচন করলো নকিয়া। ‘নকিয়া এক্স৬’ নামে ডিভাইসটিতে রয়েছে কম বেজেলের ৫ দশমিক ৮ ইঞ্চি নচ ডিসপ্লে। অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেটের পাশাপাশি ফোনটি ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে পাওয়া যাবে।

স্টোরেজ সুবিধার উপর নির্ভর করে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে মিলবে ফোনটি। এছাড়া, রয়েছে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ১৬ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়াও, এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ, হেডফোন জ্যাক, ওয়াইফাই, জিপিএস ইত্যাদি সুবিধা রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১। ১৫১ গ্রাম ওজনের ফোনটির পুরুত্ব ১৪৭*৭০.৯৮*৭.৯৯ এমএম। কালো, সিলভার, ও নীল রঙে পাওয়া যাবে ফোনটি।

৪ ও ৬ গিগাবাইট র‍্যামের ডিভাইসটির মূল্য যথাক্রমে ২০০ ও ২৬৫ মার্কিন ডলার।

সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ