রবিবার-২১শে এপ্রিল, ২০১৯ ইং-৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:০৬
ফেরদৌসের সমালোচনায় যা বললেন মোদি তিন দিনের সরকারি সফরে ব্রুনেইয়ের পথে প্রধানমন্ত্রী প্যারোলের বিষয়ে নমনীয় খালেদা! তিন দিনের সফরে প্রধানমন্ত্রী ব্রুনাই যাচ্ছেন আজ আজ পবিত্র শবেবরাত নারায়ণগঞ্জে বাহারি রঙের ঘুড়ি উৎসব পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাসে পরিণত করা হবে: -ভূমিমন্ত্রী

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, শিক্ষাবান্ধব সরকার ক্রমান্বয়ে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হবে।
গতকাল ৪ঠা নভেম্বর সকাল সাড়ে ১০টায় ঈশ^রদী উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত পাকশী নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, জোট সরকারের চক্রান্তে পাকশী পেপার মিল বন্ধ করা হয়েছিল। সে সময় থেকেই নর্থবেঙ্গল পেপার মিল স্কুলের বেহাল অবস্থা। মন্ত্রী বলেন, সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করার সকল উদ্যোগ গ্রহণ করেছে। প্রত্যেক শ্রেণীকক্ষে কম্পিউটার ও প্রজেক্টরের মাধ্যমে পাঠদানের ব্যবস্থা করা হবে। ছাত্রছাত্রীরা আগের সনাতন শিক্ষা পদ্ধতি থেকে বেরিয়ে এসে আধুনিক শিক্ষা গ্রহণ করছে। সারা পৃথিবীর অন্যান্য ছাত্রছাত্রীদের সাথে প্রতিযোগিতা করে এদেশের ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করছে। মন্ত্রী বলেন, সকলকে জিপিএ ৫ পেতে হবে। ভালোভাবে পড়াশুনা করতে হবে। জীবনটা একটা যুদ্ধ। জীবনের এ যুদ্ধে তোমাদের জয়লাভ করতে হবে। তিনি বলেন, পাবনার জেলা প্রশাসক ঈশ^রদীর ইউএনও ও অন্যান্য গুরুত্বপূর্ণ জেলার দায়িত্বে আছেন নারীরা। তিনি নারীদের সকল ক্ষেত্রে যোগ্যতার পরিচয় দিয়ে এগিয়ে আসার আহ্বান জানান। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা এদেশের মৎস্য, তাঁতী, জেলে, কুমার-ই শুধু না, তিনি রোহিংগা সংকটেও সকলের সুখ দুঃখ ভাগ করে নিতে চান। মন্ত্রী বলেন, বয়স্ক ভাতা, পঙ্গু ভাতা, বিধবা ভাতা, শিক্ষা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, সবধরনের ভাতাই মানুষের কল্যাণে দেওয়া হচ্ছে। তিনি বিদ্যালয়ের অভ্যন্তরে ডিজিটাল ল্যাব ও ক্যাম্পাস ঘুরে দেখেন।
শিক্ষা পকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি যীশু বিকাশ চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান, এসিল্যান্ড শিমুল আক্তার, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, রশীদুল্লাহ, পাকশী ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ^াস, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মাহমুদা বেগম, সাইল আলম বাবু মন্ডল, অধ্যক্ষ আইনুল ইসলাম, অধ্যাপক শামসুল ইসলাম, হাবিবুল ইসলাম হকবুল, সরকার বক্তব্য রাখেন।

 

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ