বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩২
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

পূজার অবস্থা অনেকটা উন্নতির দিকে

%e0%a6%a2%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87%e0%a6%95মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিনাজপুরের ধর্ষিত শিশুটির অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আশরাফ-উল হক কাজল।

শনিবার ( ২৯ অক্টোবর) সকালে অধ্যাপক আশরাফ-উল হক কাজলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের প্রতিনিধিকে জানান, তিনি সকালে শিশুটিকে দেখে এসেছেন। তার অবস্থা উন্নতির দিকে। শিশুটির প্রজনন অঙ্গের ক্ষতের সংক্রামন রক্তের মধ্যে ছড়িয়ে যাওয়ার আশঙ্কা ছিল, সেই অবস্থা স্থিতিশীল। আতঙ্কও অনেকটা কমে এসেছে। খাওয়া-দাওয়া করছে। তাকে হাই প্রোটিনযুক্ত খাবার দেওয়া হচ্ছে।

শিশুটির চিকিৎসায় গঠিত ৯ সদস্য বিশিষ্ট বোর্ড আগামী বৃহস্পতিবার আবারও বসে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান এ অধ্যাপক।

তবে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়কারী ডা. বিলকীস বেগম জানান, শিশুটির আতঙ্ক এখনো কমেনি। অপরিচিত কাউকে দেখলেই চিৎকার করে উঠছে। এ কারণে তার বেড পর্দা দিয়ে ঘিরে রাখা হয়েছে। সকালে তার ডিএনএ পরীক্ষার জন্য রক্ত নিতে আসলে শিশুটি চিৎকার শুরু করে। পরে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে শান্ত করে রক্ত নেওয়া হয়।

তিনি বলেন, ‘আমি ওর ভবিষ্যত নিয়ে চিন্তিত যে, স্বাভাবিক হতে পারবে কিনা। আমি চাই অপরাধীকে এমন শাস্তি দেওয়া হোক যা দেখে অন্য কেউ শিক্ষা পায়।’

এর আগে ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুর উপজেলার জমিরহাট এলাকার তকেয়াপাড়া গ্রামের পাঁচ বছরের শিশুকন্যা বাড়ির বাইরে খেলতে গেলে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে রাত ১১টার দিকে পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার বাবা।

পরদিন ১৯ অক্টোবর ভোর ৬টায় তাকে বাড়ির পার্শ্ববর্তী হলুদক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে তাকে পার্বতীপুর ল্যাম্প হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং ২৫ অক্টোবর তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এ সময় তার মাথা, গলা, হাত ও পায়ে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। ঊরুতে ছিল সিগারেটের ছ্যাঁকা।

এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে ২০ অক্টোবর একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন কবিরাজকে (৪৮) আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি ধর্ষণ মামলা করেন।

২৪ অক্টোবর রাতে দিনাজপুর শহর থেকে গ্রেফতার হন সাইফুল। ২৭ অক্টোবর আসামি সাইফুল ইসলামের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দিনাজপুর আমলি আদালত-৫-এর বিচারক কৃষ্ণ কমল এ আদেশ দেন। তবে মামলার আরেক আসামি আফজাল এখনো পলাতক।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ