রবিবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৮

গৌরনদীতে পল্লী কবি জসিম উদদীন স্মরণে আলোচনা সভা ভোলায় নারী মাদক বিক্রেতা গ্রেপ্তার দিনাজপুরে ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার অযত্নের কারণেই রংপুর অঞ্চলের নদীগুলো আজ দুর্ভোগের কারণ সৈয়দপুরে ট্রেন থেকে সাড়ে তিন লাখ টাকার ইনজেকশন উদ্ধার ড্রয়ে সন্তোষজনক ব্যাটিং প্রস্তুতি মর্যাদা পুনরুদ্ধারের ভার অনূর্ধ্ব-১৮ দলের

পুলিশ সদর দফতরে বৈঠক করেছে ভারতের তদন্ত সংস্থা এনআইএ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জঙ্গি নেতা সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদ করতে বাংলাদেশ পুলিশ সদর দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তা ও কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে ভারতীয় জাতীয় তদন্ত সংস্থা এনআইএ।  সোমবার বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পুলিশ সদর দফতরে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে, এনআইএর আইজি সঞ্জীব সিংয়ের নেতৃত্বে তিন সদস্যের টিম গত রবিবার রাতেই ঢাকায় পৌঁছে। বিষয়টি নিশ্চিত করে পুলিশ সদর দফতরের এআইজি মনিরুজ্জামান।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, রাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী জঙ্গি নেতা সোহেল মাহফুজ। সোহেল মাহফুজ বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের মূল আসামি। এছাড়া পশ্চিমবঙ্গের প্রথম জেএমবির সদস্য, যিনি বোমা বানানোর তালিম দেন। মূলত তাকেই জিজ্ঞাসাবাদ করতে ঢাকায় এসেছে এনআইএর তিন সদস্যের প্রতিনিধি দল।

মনিরুজ্জামান বলেন, ‘হলি আর্টিসানে জঙ্গি হামলায় গ্রেনেড সরবরাহকারী নব্য জেএমবির সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদ করবেন তারা।  এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২ অক্টোবর পশ্চিমবঙ্গের খাগড়াগড়ে বাংলাদেশের জেএমবির ঘাঁটিতে বোমা বিস্ফোরণে মোস্ট ওয়ানটেড নাসিরুল্লাহ ওরফে হাতকাটা নাসিরুল্লাহ। ঢাকার গোয়েন্দাদের কাছে এই নাসিরুল্লাহ সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ নামে পরিচিত। গত ৬ জুলাই বাংলাদেশে উত্তরবঙ্গের চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতারকৃত হাতকাটা সোহেল মাহফুজই এই নাসিরউল্লাহ। নব্য জেএমবির মিলিটারি শাখার প্রধান সোহেল মাহফুজকে সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার একটি আম বাগান থেকে গ্রেফতার করা হয়।

পশ্চিমবঙ্গের মালদহ ও বাংলাদেশের রাজশাহী সীমান্ত এলাকায় দীর্ঘদিন পালিয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গের ভূমি ব্যবহার করে বাংলাদেশে সরকার উৎখাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল পেতেছিল জেএমবি। ভারতের মাটিতে বসবাস করে জঙ্গি সংগঠন জেএমবির তৎপরতা নিয়েও এনআইএ জানতে চাইবে।বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ