শুক্রবার,২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১২
নাটোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত-৩ সৈয়দপুরে ৬৭১ পিচ ইয়াবা ও মটর সাইকেলসহ আটক ৪ একসঙ্গে শাকিব-শ্রাবন্তী ময়মনসিংহে বাস উল্টে পুকুরে : নিহত ৪ পার্বতীপুরে বোরো চাষে ‘লোগো পদ্ধতিতে’ আগ্রহী কৃষক জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন কাউখালীতে অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই

পুরুস্কার পেয়েই নাম পরিবর্তন!

i-phnমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অ্যাপলের স্মার্টফোন হিসেবে পরিচিত ‘আইফোন’ বিশ্বব্যাপী জনপ্রিয়। প্রযুক্তিপ্রেমীদের কাছে অত্যন্ত কাঙ্ক্ষিত একটি ডিভাইস। একটি আইফোনের মালিক হওয়ার আকাঙ্ক্ষা নেই, এমন মানুষ খুঁজে পাওয়া ভার। তবে অনেকের কাছে বাধা হয়ে দাঁড়ায় আইফোনের উচ্চমূল্য।

ফলে আইফোন কিনতে বিভিন্ন নজিরবিহীন ঘটনাও ঘটছে বিশ্বে। অনেকে ধারকর্জ করে হলেও উচ্চ মূল্যে আইফোন কেনার শখ পূরণ করে থাকেন। এমনকি আইফোন কিনতে নিজের কিডনি বিক্রি কিংবা নিজের সন্তান বিক্রি- এ ধরনের মর্মান্তিক ঘটনাও ইতিমধ্যে ঘটেছে।

যা হোক, এবার আইফোন প্রেম নিয়ে একটা মজার ঘটনায় আসি। ইউক্রেনের এক নাগরিক তার আসল নাম পাল্টে আনুষ্ঠানিকভাবে (অফিসিয়ালি) নিজের নাম করেছেন ‘আইফোন সিম (সেভেন)’!

মূলত বিনা মূল্যে আইফোন সিম (সেভেন) জেতার ব্যতিক্রমধর্মী এক অফার মেনে নিয়ে তিনি ব্যতিক্রম এই কাণ্ড ঘটিয়েছেন।

Phone

নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, সম্প্রতি ইউক্রেনের একটি ইলেক্ট্রনিক স্টোর ঘোষণা দেয়, প্রথম যে পাঁচ ব্যক্তি তাদের নাম পরিবর্তন করে অ্যাপলের সর্বশেষ পণ্যটির নামে রাখবেন তাদের বিনা মূল্যে একটি করে আইফোন সিম (সেভেন) দেওয়া হবে।

এ অফার গ্রহণকারী প্রথম জন হচ্ছেন, ২০ বছর বয়সী ওলেক্সজান্ডার তুরিন। তিনি আনুষ্ঠানিকভাবে নিজের নাম পরিবর্তন করে ‘আইফোন সিম’ (সেভেন) করেছেন। ২৮ অক্টোবর তার হাতে পুরস্কার হিসেবে নতুন আইফোন তুলে দিয়েছে স্টোর কর্তৃপক্ষ।

ইউক্রেনে আইফোন সিম (সেভেন) এর সর্বনিম্ন মূল্য ৮৫০ মার্কিন ডলার। নাম পরিবর্তন করতে ওলেক্সেজান্ডার তুরিনের খরচ হয়েছে ২ ডলার।

তবে এমন কাণ্ডে তার বন্ধু এবং পরিবারের লোকজন প্রথমে হতবাক হয়ে পড়েছিলো। তবে শেষ পর্যন্ত সবাই তার নাম বদলের এমন কাজকে সমর্থন জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ