শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:২৯
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কালুখালি থানা-মাহেন্দ্রপুর ফাড়িঁ ও ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন জলঢাকায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্টিত পার্বতীপুরে আমনের বাম্পার ফলন ॥ কৃষকের মুখে হাসি

‘পুতিন আমাকে দেখলেই বলেন, আমি ওই কাজ করিনি’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যুক্তরাষ্ট্রে ২০১৬ সালে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে সৃষ্ট ধোঁয়াশা এখনো কাটেনি। মার্কিন গুরুত্বপূর্ণ কিছু নাগরিকের দাবি, নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে টপকে রিপাবলিকান পার্টিতে নবাগত ধনকুবের ডোনাল্ড ট্রাম্পের জয়ী হওয়ার পেছনে হাত ছিল রাশিয়ার। তবে প্রেসিডেন্ট ট্রাম্পের দাবি, রুশ প্রেসিডেন্ট পুতিন তাঁর কাছে বারবার এই অভিযোগ অস্বীকার করেছেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, গত বছরের ৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ট্রাম্পকে এগিয়ে রাখতে রাশিয়া প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনসহ ডেমোক্রেটিক পার্টির বেশ কয়েক নেতার ই-মেইল অ্যাকাউন্ট হ্যাক করে বলে অভিযোগ করে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তবে ই-মেইল হ্যাকিংয়ের দাবিটি শুরু থেকেই অস্বীকার করছেন  ট্রাম্প ও পুতিন।

সর্বশেষ ভিয়েতনামের উপকূলবর্তী দা ন্যাং শহরে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা সংস্থা অ্যাপেকের শীর্ষ সম্মেলনে অংশ নিয়ে অতীতের মতো আবারও পুতিনের পাশে দাঁড়ালেন ট্রাম্প। ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ফেরার পথে ট্রাম্প সাংবাদিকদের বলেন, দেশটিতে পুতিনের সঙ্গে তিনবার দেখা হয়েছে তাঁর। প্রতিবারই পুতিন তাঁকে জানিয়েছেন, ই-মেইল হ্যাকিংয়ের সঙ্গে মোটেও জড়িত ছিলেন না তিনি।

স্থানীয় সময় রোববার সকালে ভিয়েতনামের দা ন্যাং শহরে বেশ কিছুক্ষণ আলাপ হয় ট্রাম্প ও পুতিনেরর। এর পর রাজধানী হ্যানয়ের উদ্দেশে বিমান ওঠার আগে সাংবাদিকদের ট্রাম্প বলেন, ‘তিনি (পুতিন) বলেছেন, তিনি নির্বাচনে হস্তক্ষেপ করেননি। আমি তাঁকে আবারও জিজ্ঞাসা করি। এসব বিষয়ে আপনি বারবার জিজ্ঞাসা করতেই পারেন।’

পরে এক প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “যতবার আমাকে তিনি দেখেছেন, তিনি বলেছেন, ‘আমি ওই কাজ (হ্যাকিং) করিনি।’ আর আমি তা বিশ্বাস করি। সত্যিই বিশ্বাস করি। তিনি যখন আমাকে এটা বলেছেন, অবশ্যই এর কিছু মানে আছে।”

যুক্তরাষ্ট্রের ‘চিরশত্রু’ রাশিয়ার প্রেসিডেন্টের প্রতি সহানুভূতি দেখিয়ে ট্রাম্প বলেন, ‘আমি মনে করি, তাঁর (পুতিন) বিরুদ্ধে বারবার অভিযোগ আনায় অপমানিত হয়েছেন তিনি।’

অ্যাপেকের শীর্ষ সম্মেলনে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস), উত্তর কোরিয়া ও ইউক্রেন সংকট নিয়ে কথা বলেন বিশ্বের মোড়ল দুই রাষ্ট্রের প্রেসিডেন্ট।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ