শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪১
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

পিয়াজের কেজি ৫০ পয়সা!

1 week ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতে পিয়াজ-রসুনের দাম অনেক নিচে নেমে গেছে। কয়েকদিন আগেও দেশটির মধ্যপ্রদেশে ৫০ পয়সা কেজি দরে বিক্রি হয়েছে পিয়াজ। বর্তমানে ৪ থেকে ৭ রুপিতে প্রতি কেজি পিয়াজ বিক্রি হচ্ছে। এমন খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পিয়াজের দাম কমে যাওয়ায় লোকসান গুণছেন কৃষকরা। পিয়াজের ঝাঁজে নয়, পিয়াজে দাম কমে যাওয়ায় চোখের পানি ফেলতে হচ্ছে তাদের।
ভারতের মধ্যপ্রদেশের প্রায় দুই লাখেরও বেশি জমিতে পিয়াজের উৎপাদন হয়েছে ৩০ লাখ মেট্রিক টন। এজন্যই পিয়াজের দাম পড়ে গেছে।

মধ্যপ্রদেশের কৃষক মেওয়ালাল পাতিদার বলেন, আমি এসব পিয়াজ বিক্রির বদলে রাস্তায় ফেলে দিতে চাই। কারণ বিক্রি থেকে পরিবহন খরচও উঠে আসে না।

শুধু পিয়াজই নয়, মধ্যপ্রদেশে রসুনের দামও ব্যাপকহারে কমে গেছে। ৫০-৯০ পয়সা থেকে দুই রূপিতে বিক্রি হচ্ছে প্রতি কেজি রসুন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ