সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৩৪
আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা “জলঢাকায় পুনরায় ভাইস চেয়ারম্যানের জন্য গনসংযোগে রিভা আমজাদ” ডোমারে উপজেলা নির্বাচনে মুক্তিযোদ্ধা নুরননবীর পক্ষে গণসংযোগে সাবেক এমপি ড. হামিদা বানু শোভা। নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক উৎসবমূখর পরিবেশে শৈলকুপা প্রেসকাবের নির্বাচন সম্পন্ন লিটন সভাপতি ও শিহাব সম্পাদক নির্বাচিত সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে॥ -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি) জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর

পিয়াজের কেজি ৫০ পয়সা!

2 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতে পিয়াজ-রসুনের দাম অনেক নিচে নেমে গেছে। কয়েকদিন আগেও দেশটির মধ্যপ্রদেশে ৫০ পয়সা কেজি দরে বিক্রি হয়েছে পিয়াজ। বর্তমানে ৪ থেকে ৭ রুপিতে প্রতি কেজি পিয়াজ বিক্রি হচ্ছে। এমন খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পিয়াজের দাম কমে যাওয়ায় লোকসান গুণছেন কৃষকরা। পিয়াজের ঝাঁজে নয়, পিয়াজে দাম কমে যাওয়ায় চোখের পানি ফেলতে হচ্ছে তাদের।
ভারতের মধ্যপ্রদেশের প্রায় দুই লাখেরও বেশি জমিতে পিয়াজের উৎপাদন হয়েছে ৩০ লাখ মেট্রিক টন। এজন্যই পিয়াজের দাম পড়ে গেছে।

মধ্যপ্রদেশের কৃষক মেওয়ালাল পাতিদার বলেন, আমি এসব পিয়াজ বিক্রির বদলে রাস্তায় ফেলে দিতে চাই। কারণ বিক্রি থেকে পরিবহন খরচও উঠে আসে না।

শুধু পিয়াজই নয়, মধ্যপ্রদেশে রসুনের দামও ব্যাপকহারে কমে গেছে। ৫০-৯০ পয়সা থেকে দুই রূপিতে বিক্রি হচ্ছে প্রতি কেজি রসুন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ