বুধবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫১
অনার্স ভর্তির মেধা তালিকা প্রকাশ কাল রায়ের দিন চায় দুদক সাকিব ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ দেশের সকল নাগরিকের সুবিচার পাওয়ার অধিকার আছে —-জেলা ও দায়রা জজ দিনাজপুর নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে সালমানের হাত ধরে সেই আফগান শিশুটি এখন নায়িকা! ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

পিরোজপুরে সাংবাদিকদের সাথে টিআইবি-সনাকের মতবিনিময়

পিরোজপুর প্রতিনিধি
টিআইবি’র সহযোগিতায় গঠিত সচেতন নাগরিক কমিটি সনাক পিরোজপুর এর উদ্যোগে বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি বিরোধী কার্যক্রমে সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে সনাকের এ মতবিনিময় সভায় জেলা শহরের কর্মরত সাংবাদিকরা অংশ নেন। জেলা সনাকের সভাপতি অ্যাডভোকেট এম এ মান্নানের সভাপতিত্বে সংগঠনের কার্যালয়ে গত এক বছরে বাস্তবায়িত টিআইবি’র দুর্নীতি বিরোধী বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।
এসময় সাংবাদিকদের মধ্যে পিরোজপুর প্রেসকাব সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি ফসিউল ইসলাম বাচ্চু, ইত্তেফাকের স্টাফ রিপোর্টার নাসিম আলী, সংবাদের প্রতিনিধি এ.কে আজাদ, অবজারভারের প্রতিনিধি জিয়াউল আহসান, আমাদের সময় প্রতিনিধি খালিদ আবু, ইন্ডিপেন্ডেন্ট প্রতিনিধি রেজাউল ইসলাম শামীম, আমাদের অর্থনীতি প্রতিনিধি খেলাফত হোসেন খসরু, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি হাসান মামুন ও পিরোজপুরের খবর নির্বাহী সম্পাদক ওয়াহিদ হাসান প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া সনাকের সহ-সভাপতি অ্যাডভোকেট শহিদুল্লাহ খান, সদস্য মোঃ শাহ আলম শেখ ও টিআইবি’র এরিয়া ম্যানেজার পুলক রঞ্জন পালিত বক্তব্য রাখেন।
আরো উপস্থিত ছিলেন সাংবাদিক এম এ রব্বানী ফিরোজ, আঃ আওয়াল গাজী, মাহামুদুর রহমান মাসুদ, মশিউর রহমান রাহাত, মিজানুর রহমান, শফিকুল ইসলাম জয়, গাজী নাসির উদ্দীন, দীপঙ্কর মাতা মিন্টু, কবীর হোসাইন, ফিরোজ আহম্মেদ ও এ.কে.এম ফয়সাল প্রিন্সসহ সনাক, স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যগণ অংশগ্রহণ করেন।
বক্তারা বলেন, সামাজিক এবং অর্থনৈতিক পরিবর্তনে আমাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবন নীতি ও নৈতিকতার সাথে পরিচালনা করতে হবে। সমাজের সকল স্তরের মানুষকে দুর্নীতিবিরোধী কার্যক্রমে সম্পৃক্ত করার জন্য টিআইবি কাজ করছে। যেখানে অনেক মানুষ যুক্ত হবে আবার কেউ যুক্ত হবে না। তবে দুর্নীতিবিরোধী কার্যক্রমকে এগিয়ে নিতে হলে সাংবাদিকগণকেই বড় ভূমিকা পালন করতে হবে।
সনাকের দুর্নীতিবিরোধী প্রয়াস এবং সাংবাদিকদের সম্পৃক্ততা ও সক্ষমতা বৃদ্ধি, নারীদের জন্য প্রযোজ্য সেবাসমূহের স্বচ্ছতা নিশ্চিত কল্পে গণমাধ্যমের প্রতি প্রত্যাশা, সনাক ও টিআইবি’র প্রতি গণমাধ্যমের প্রত্যাশা ও সুপারিশ, দুর্নীতিবিরোধী আন্দোলনকে শক্তিশালীকরণের লক্ষ্যে সনাক, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও গণমাধ্যমের করণীয় বিষয়ক মুক্ত আলোচনা করা হয়। সনাক ও টিআইবি এর কার্যক্রমের অগ্রগতি, ফলাফল, সেবা সমূহের তালিকা প্রদর্শন, স্বচ্ছতা-জবাবদিহিতা, অন্যান্য প্রতিষ্ঠানে কর্মসূচী সম্প্রসারণ, সনাক এর সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা এবং সনাক এর গঠনসহ বিভিন্ন বিষয় মতবিনিময় সভায় এ কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন আলোচকগণ।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ