সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৬

বন্যার্তদের ত্রাণ দিতে মানিকগঞ্জে আসছেন সাকিব নেইল পলিশ রিমুভার ছাড়া তুলুন ফেনীতে সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত চিরসবুজ নায়ক জাফর ইকবালের জন্মদিন আজ কাশ্মীরে গুলিতে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত এবার ট্রাম্পের নতুন ভ্রমণ নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়াসহ ৩ দেশ ওয়ানডে সিরিজ ভারতের

পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরের মেয়াদ বেড়েছে

63_24518                মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীরের চুক্তির মেয়াদ আরও ২ বছর বাড়ানো হয়েছে। গত ৭ জুলাই থেকে মেয়াদ বৃদ্ধির আদেশ কার্যকর হবে। গতকাল রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

শাহ আলমগীর ২০১৩ সালের ৪ জুলাই চুক্তিভিত্তিক পিআইবির মহাপরিচালক (ডিজি) হিসেবে এক বছরের জন্য নিয়োগ পান। এরপর ২০১৪ সালের ১৬ জুলাই তার চুক্তির মেয়াদ ২ বছর বৃদ্ধি করে সরকার।

শিক্ষাজীবন থেকেই সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত হন শাহ আলমগীর। ১৯৭৯ সালে অবজারভার গ্রুপের সাপ্তাহিক কিশোর বাংলা পত্রিকায় কাজ শুরুর মধ্য দিয়ে তার সাংবাদিকতা শুরু। পরে কাজ করেন দৈনিক জনতা, বাংলার বাণী ও আজাদ পত্রিকায়। সংবাদ পত্রিকায় জ্যেষ্ঠ সহ-সম্পাদক ও শিফট ইনচার্জ হিসেবেও দায়িত্ব পালন করেন।

পরে প্রথম আলো প্রকাশের সময় যুগ্ম বার্তা সম্পাদক পদে যোগ দেন। এরপর ২০০০ সালের সেপ্টেম্বরে চ্যানেল আই-এর প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন। পরে একুশে টেলিভিশনে বার্তাপ্রধান হিসেবে কাজ করেন। যমুনা টেলিভিশনের পরিচালক (বার্তা) ও মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ যোগ দেন এশিয়ান টিভিতে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন শাহ আলমগীর। ১৯৮৯ সালে সাংবাদিকতায় ডিপ্লোমা করেন মস্কো ইনস্টিটিউট অব জার্নালিজম থেকে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ