শুক্রবার,২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৬

যমুনা ব্যাংকে উচ্চ বেতনে চাকরি সাতক্ষীরার অ্যাকুরিয়ামের রঙিন মাছ রপ্তানি হচ্ছে বিদেশেও ‘শুক্রবার থেকে ত্রাণ কার্যক্রমে অংশ নেবে সেনাবাহিনী’ ‘মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে’ একাধিক পদে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে কাজের সুযোগ গাজীপুরে পিকআপের ধাক্কায় বৃদ্ধ নিহত পবিত্র আশুরা ১ অক্টোবর

পার্বতীপুর ৩১ ঘন্টা বিদ্যুৎ বিহীন

imagesপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুরে ৩৩ কেভি বৈদ্যুতিক লাইনের খুঁটি সংলগ্ন জমির টপসয়েল কেটে ফেলায় উপড়ে পড়ে দুটি বৈদ্যুতিক খুটি। এতে দীর্ঘ ৩১ ঘন্টা বিদ্যুৎ বিহীন অবস্থায় কটে পার্বতীপুর শহরের ১৫ হাজার বিদ্যুৎ গ্রাহক। গতকাল রোববার সকাল ৭টার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলেও বিদ্যুৎ সরবরাহ চালু হয় গতকাল সোমবার দুপুর ২টার দিকে। বিপর্যয়ের ঘটনানি ঘটে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন চৌহাটি গ্রামের কৃষি মাঠে। দীর্ঘ ৩১ ঘন্টা বিদ্যুৎ না থাকায় শহরের বাসা-বাড়ী, মসজিদ হোটেলে পানি সংকোট দেখা দেয়। অচল হয়ে পড়ে বিভিন্ন কল কারখানা। জেনারেটরে মোবাইল চার্জ দিতে হুমড়ী খেয়ে পড়ে সাধারন মানুষ। বিদ্যুতের অভাবে সংবাদ পাঠাতেও হিমশিম খেতে হয় সংবাদ কর্মীদের।
পার্বতীপুর পিডিবি’র আবাসিক প্রকৌশলী মোঃ মোস্তাকিম জানান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের বিদ্যুৎ  মধ্যে  তৃতীয় ইউনিট নির্মান কাজ চলছে। সেই সুবাদে সেখানে মাটির প্রয়োজন পড়ে। ওই প্রজেক্টের ঠিকাদাররা পার্শ্ববর্তী এলাকার কৃষি জমির টপ সয়েল ক্রয় করেন। চৌহাটি গ্রামের জনৈক এক কৃষক তার জমির টপ সয়েল কেট বিক্রি করে দেন ঠিকাদারের কাছে। সঞ্চালন লাইন ঘেঁষে মাটি কাটায় বৃষ্টির পানিতে দু’টি বিদ্যুতের  খুটি উপড়ে পড়ে। তিনি জানান, দিনাজপুর থেকে ঠিকাদাদের শ্রমিক এসে রোববার  সকাল লাইন নির্মান শুরু করে। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও কাদা পানি উপো করে কাজ শেষে সোমবার দুপুর ২টার দিকে বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়। তবে ওই কৃষকের নাম জানাতে পারেনি আবাসিক প্রকৌশলী।

আপনার মতামত লিখুন

রংপুর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ