মঙ্গলবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪৫

চিরিরবন্দরের সার্জেন্ট আলতাফের বাড়িতে চলছে শোকের মাতম বড়পুকুরিয়া কয়লা খনির উৎপাদন সাময়িক বন্ধ শৈলকুপায় মোবাইল চার্জার বিস্ফোরনে গৃহবধূ মৃত্যু শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চোট কাটিয়ে নেটে ফিরেছেন তামিম কলাপাড়ায় ১১ রাখাইন পল্লীর বাসিন্দাদের নিয়ে কমিউনিটি পুলিশিং সভা।। চিরিরবন্দরে কৃষি বিভাগের উদ্যোগে বিভিন্ন গ্রামে চলছে তাল বীজ রোপন কর্মসূচি

ইউএনও,র হস্তেেপ দেড় ঘন্টার যানজট মুক্ত

পার্বতীপুর শহরে তীব্র যানজট পৌরবাসী ও পথচারীর দুর্ভোগ

parbatipur-dinajpur-photo-11-9-16

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
১১ সেপ্টেম্বর রবিবার সকাল ১১ টাকা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ঢাকা মোড় থেকে নতুন বাজার মেইন রোডে অবস্থিত বালিকা বিদ্যাপীঠ স্কুল পর্যন্ত দীর্ঘ দেড় ঘন্টার যানজটে আটকা পড়ে কয়েক হাজার পথচারী। এতে পৌরবাসী ও পথচারীদের চরম দুর্ভোগে পড়তে হয়। দুপুর ১২টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান এর হস্তেেপ দেড় ঘন্টার যানজট থেকে মুক্ত হয়। এতে পার্বতীপুর পৌরবাসী ও কয়েক হাজার পথচারীর দুর্ভোগ লাঘব হয়।
বাইপাস সড়ক ব্যবহার না করে শহরের ভেতর দিয়ে ঢাকার দুরপালার ভারী যানবাহন চলাচল করছে। শহরের নতুন বাজার মেইন রোডে ঘন্টার পর ঘন্টা সড়কে ট্রাক দাড় করিয়ে মালামাল লোড-আনলোড করায় আরো তীব্র যানজটের সৃষ্টি হয়। অন্যদিকে রাস্তার উপরই নির্মাণ করা হয়েছে দোকানপাট। ফলে সড়কের প্রশস্ততা কমে যাচ্ছে। পৌর কর্তৃপ দেখেও না দেখার ভান করে আছে।
দিনাজপুরের পার্বতীপুরের প্রথম শ্রেণির পৌরসভার শহরের ভেতর দিয়ে দূরপালার কোচসহ সবধরনের যানবাহন চলাচলের কারণে তীব্র যানজটে নাকাল হয়ে পড়েছে পৌরবাসী। যানজটের কবলে পড়ে স্কুল-কলেজের শিার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে শিা প্রতিষ্ঠানে যেতে পারছে না।
নতুন বাজার হাফিজুল স্টেশনারীর স্বত্বাধিকারী হাফিজুল ইসলাম বলেন, এলাকার গুরুত্বানুযায়ী সড়কের প্রশস্ত অনেক কম। যখন তখন শহরের ভিতর নতুন বাজার মেইন রোডে কিছু ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ওঠানামা করায় সড়কের ওপর চলে যায় ট্রাকের পুরো অংশ।
রোস্তম নগর মহলার স্বপন কুমার বলেন, সড়কের যেখানে-সেখানে বাস দাঁড় করিয়ে যাত্রী ওঠানামার কারণেও যানজট তৈরি হচ্ছে বেশী। অবস্থা দেখে মনে এসব দেখার দায় পৌরসভার নয়।
মোজাফফর নগর মহলার মিনহাজুল সরকার বাবু বলেন, ড্রেনেজ ব্যবস্থা একেবারেই নিম্নমানের। শহর থেকে দ্রুত পানি নিষ্কাশনে ছোট বড় ড্রেন থাকলেও পরিস্কার হয় না বছরের পর বছর। চলাচলের রাস্তায় ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। ফলে সামান্য বৃষ্টিতে সেগুলি ড্রেনে পচে পানি নিষ্কাশনে বাধার কারণ হচ্ছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ