রবিবার,২০শে আগস্ট, ২০১৭ ইং,৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৩০

ঈদের আগেই চালু হবে পার্বতীপুর-দিনাজপুর রেলপথ বন্যায় ২৭ জেলায় ক্ষতিগ্রস্ত ৫৭ লাখ মানুষ, ৯৩ জনের প্রাণহানি পার্বতীপুরে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অব বাংলাদেশ ফাউন্ডেশন ” উপজেলা শাখার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দিনাজপুরে আসছেন চিরিরবন্দরে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র নিহত সিংড়া ও নলডাঙ্গায় বন্যা পরস্থিতি আরো অবনতি নাটোরের সিংড়ায় বন্যার্তদের পাশে শিল্প ও বণিক সমিতি

পার্বতীপুর-পঞ্চগড় ও পার্বতীপুর-বিরল ট্রেন চলাচল বন্ধ

 পার্বতীপুর(দিনাজপুর) সংবাদদাতা ঃ
উত্তরাঞ্চলে ৩দিনের টানা ভারী বর্ষনে পার্বতীপুর-পঞ্চগড় ও পার্বতীপুর-বিরল রেল পথের ৩টি স্থানে প্রায় সাড়ে ৪কিলোমিটার রেলপথ বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় এ পথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি ও ক্ষতিগ্রস্থ রেলপথ মেরামত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে রেল সূত্রে জানা গেছে। তবে ঢাকা ও লালমনিরহাটগামী ট্রেন গুলো আপাতত পার্বতীপুর থেকে যাতাযাত করবে।
পশ্চিম রেলের লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক নাজমুল ইসলাম জানান, শনিবার পার্বতীপুর-পঞ্চগড় রেলপথের নয়নীবুরুজ ও কিসমত স্টেশনের মাঝামাঝি প্রায় ২কিলোমিটার রেলপথের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় দিনাজপুর- পঞ্চগড় ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। গতকাল রোববার একই পথের মন্মথপুর-চিরিরবন্দর স্টেশনের মাঝামাঝি প্রায় ২কিলোমিটার ও কাঞ্চন-বাজনাহার রেলস্টেশনের সিগনালের কাছে ৫শ মিটার রেললাইনে উপর দিয়ে দেড় থেকে ২ফুট উচ্চতায় পানি প্রবাহিত হচ্ছে। এতে রেলপথের মাটি ও পাথর সরে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ