মঙ্গলবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৫৭

চিরিরবন্দরের সার্জেন্ট আলতাফের বাড়িতে চলছে শোকের মাতম বড়পুকুরিয়া কয়লা খনির উৎপাদন সাময়িক বন্ধ শৈলকুপায় মোবাইল চার্জার বিস্ফোরনে গৃহবধূ মৃত্যু শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চোট কাটিয়ে নেটে ফিরেছেন তামিম কলাপাড়ায় ১১ রাখাইন পল্লীর বাসিন্দাদের নিয়ে কমিউনিটি পুলিশিং সভা।। চিরিরবন্দরে কৃষি বিভাগের উদ্যোগে বিভিন্ন গ্রামে চলছে তাল বীজ রোপন কর্মসূচি

পার্বতীপুর উপজেলা হেলথ কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি দশবছর ধরে নষ্ট

Excra Massion
এম এ আলম বাবলু : দিনাজপুরের পার্বতীপুর উপজেলা হেলথ কমপ্লেক্সে একমাত্র এক্স-রে মেশিনটি দীর্ঘ দশ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে। ফলে এখানে চিকিৎসা নিতে আসা হাজার হাজার মানুষ এক্স-রে সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। পার্বতীপুর উপজেলার চার লক্ষাধিক মানুষের চিকিৎসার জন্য নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হেলথ কমপ্লেক্সে ২০০৭ সালে একটি উন্নত মানের এক্স-রে মেশিন স্থাপন করা হয়। স্থাপনের কিছু দিনের মধ্যেই মেশিনটি নষ্ট হয়ে যায়। তখন থেকেই মেশিনটি নষ্ট হয়ে পড়ে রয়েছে। দীর্ঘ দশ বছর ধরে এক্স-রে মেশিনটি নষ্ট হয়ে পড়ে থাকায় এখানে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষদেরকে অধিক মূল্যে বাহির থেকে এক্স-রে করে আনতে হয়। এতে সময় এবং অর্থ দুইয়েরই অপচয় হচ্ছে।
এ ব্যাপারে পার্বতীপুর উপজেলা হেলথ এন্ড ফ্যামেলিপ্লানিং অফিসার ডাক্তার মোঃ নবিউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এক বছর হলো এখানে এসেছি তখন থেকেই এক্স-রে মেশিনটি মেরামত করে সচল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ