মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৪
পারিশ্রমিক–বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্লেয়ার ফয় মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই আজ মহাসপ্তমীতে হবে দেবী দুর্গার চক্ষুদান স্পেনের ঘরের মাঠে ইংল্যান্ডের জয় ইসলামে খাদ্যে ভেজালের পরিণতি ব্লকচেইন প্রযুক্তি স্মার্টফোন আনছে এইচটিসি মেসেঞ্জারে আসছে আনসেন্ড অপশন

একটি বই একটি বন্ধুর সমান আর একটি পাঠাগার অনেক বন্ধুর সমান

পার্বতীপুর ইয়ংস্টার গণকেন্দ্র পাঠাগার পরিদর্শনকালে দৈনিক করতোয়ার সম্পাদক

সোহেল সানী : দৈনিক করতোয়ার প্রকাশক ও সম্পাদক লায়ন মোঃ মোজাম্মেল হক বলেছেন- একটি বই একটি বন্ধুর সমান আর একটি পাঠাগার অনেক বন্ধুর সমান, বই পড়ার মতো আনন্দ কোথাও নেই, পাঠাগার মানে অনেক অনেক বই, বই মানেই অনেক অনেক আনন্দ। গত সোমবার (১৯ মার্চ) রাতে পার্বতীপুর শহরের সনামধন্য সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ইয়ংস্টার কাব এবং শীতাতপ নিয়ন্ত্রিত পার্বতীপুর ইয়ংস্টার গণকেন্দ্র পাঠাগার পরিদর্শনকালে দৈনিক করতোয়ার প্রকাশক ও সম্পাদক লায়ন মোঃ মোজাম্মেল হক এসব কথা বলেন। তিনি শীতাতপ নিয়ন্ত্রিত ইয়ংস্টার গণকেন্দ্র পাঠাগারের জন্য আজীবন দৈনিক করতোয়া ও ভোরেরদর্পন পত্রিকা সৌজন্য সংখ্যা কপি হিসেবে প্রদানের ঘোষনা দেন।
এসময় অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ এএম মোঃ সাঈদ, দুইবারের এভারেষ্ট বিজয়ী এমএ মুহিত, বিশিষ্ট শিক্ষাবীদ মোঃ মোতাহারুজ্জামান, পৌর মেয়র এজেডএম মেনহাজুল হক, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির-২ পার্বতীপুর জোনাল অফিসের ডিজিএম মজিবুল হক, নওগার ঘোড়াদৌড়ের রানী তাসমিনা খাতুন, ইয়ংস্টার কাবের সভাপতি বিশিষ্ট সমাজসেবী ক্রীড়া সংগঠক আমজাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন প্রমুখ। এই গণকেন্দ্র পাঠাগারের বর্তমান সদস্য সংখ্যা ৫শতাধিক। গণকেন্দ্র পাঠাগারটিতে নিয়মিত ২০টি জাতীয় দৈনিক বাংলা ও ইংরেজী প্রত্রিকা, সাপ্তাহিক, মাসিক পত্রিকা ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন ম্যাগাজিন জার্নাল সংরক্ষন করা হয়। পাশাপাশি পার্বতীপুর ইয়ংস্টার গণকেন্দ্র পাঠাগারে বাংলাপিডিয়া (বাংলাদেশ জাতীয় জ্ঞানকোষ), গল্প, উপন্যাস, সাহিত্য, ঐতিহাসিক, কবিতা, প্রবন্ধ সংগ্রহ, মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ, শরির তথ্য, অথ্যনৈতিক বিষয়ক বই, ধর্মী বিষয়াবলী বই, বিজ্ঞান বিষয়ক গ্রন্থ, রেফারেন্স, কাসিক, এবং শিশুতোষ বইসহ প্রায় ৪ হাজার বইয়ের বিশাল ভান্ডার রয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ