বুধবার,২৬শে জুলাই, ২০১৭ ইং,১১ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫১

এমপিওভুক্ত হচ্ছেন ১৩১৮ শিক্ষক-কর্মচারী যে ৫টি বিষয় সহকর্মীদের কাছে প্রকাশ করবেন না ই-মেইল লেখার ক্ষেত্রে যে বিষয়গুলি খেয়াল রাখা দরকার ফিজ আরো ভালো হয়ে ফিরে আসবে : ওয়ালশ ভয়ংকর সুন্দর নিয়ে যা বললেন জয়া আহসান ফকিরহাটে অবিরাম বৃষ্টিতে অনেক বাড়ি, সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠান এখন পানিতে নিমজ্জিত রয়েছে সিপিডিতে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ

পার্বতীপুরে ১৭৪ টি মন্ডপে দূর্গা পুজা অনুষ্ঠিত হচ্ছে

indexসোহেল সানী, পার্বতীপুর :
দিনাজপুরের পার্বতীপুরে পৌরসভা ও ১০ ইউনিয়নে ১৭৪টি মন্ডপে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূঁজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নে ৩২ টি, মন্মথপুর ইউনিয়নে ৩৫ টি, রামপুর ইউনিয়নে ১৯ টি, পলাশবাড়ী ইউনিয়নে ১২ টি, চন্ডিপুর ইউনিয়নে ১৩ টি, মোমিনপুর ইউনিয়নে ১৩ টি, মোস্তফাপুর ইউনিয়নে ১০ টি, হাবড়া ইউনিয়নে ১২ টি, হামিদপুর ইউনয়নে ৪টি, হরিরামপুর ইউনিয়নে ১৫ টি ও পৌরসভায় ৯টি পুজা মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে পৌরসভাসহ ১০ ইউনিয়নের ১৪৮ টি মন্ডপে শারদীয় ও ২৬টি মন্ডপে বাসন্তি দূর্গোৎসব অনুষ্ঠিত হবে। সরকারী ভাবে এবার প্রতিটি পুজা মন্ডপে ৫শ’ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। মোট বরাদ্দের পরিমান ৮৭ মে. টন।
আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) দেবী দূর্গার বোধনের মাধ্যমে দূর্গাপূজার প্রাথমিক আনুষ্ঠানিকতা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে মহাষষ্ঠী।

এদিকে, দূর্গাপুজা শান্তিপূর্ণভাবে ও উৎসব মূখর পরিবেশে সম্পন্ন করার জন্য প্রতিটি মন্ডপের নিরাপত্তার দায়িত্বে ৭৭০ জন আনসার-ভিডিপি সদস্য ও পুলিশ মোতায়েন করা হয়েছে বলে উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রামানিক (রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত) জানান।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল আলম বলেন, পূজা শুরুর আগেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে ৩ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা কার্যকর করা হয়েছে। এ কাজে প্রতিটি মন্ডপে পুলিশের পাশাপাশি আনছার-ভিডিপি ও গ্রাম পুলিশ চৌকিদার নিয়োগ করা হয়েছে।

পূজা উদ্যাপন পরিষদ পার্বতীপুর পৌরসভা শাখার সভাপতি প্রদীপ দত্ত বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। চিরায়ত সম্প্রীতি ও আন্তরিকতায় অন্যান্য বছরের মত এবারো পার্বতীপুরে দূর্গোৎসব জাতি ধর্ম নির্বিশেষে সকলের মিলন মেলায় পরিনত হবে বলে আশা করছি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ