সোমবার,২৪শে জুলাই, ২০১৭ ইং,৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪১

জলঢাকায় প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকগণের বৃক্ষরোপন কর্মসূচী পালন পার্বতীপুরে ২০৭ প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন দায়িত্ব পালনে উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী ঝিনাইগাতীতে ১১দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের সমাবেধ ও মিছিল চিরিরবন্দরেজাতীয়পাবলিকসার্ভিসদিবসউদযাপন লালপুরে জাতীয়করণের দাবিতে বেসরকারি শিক-কর্মচারীদের মানববন্ধন সেন্সরে যাচ্ছে ‘ফিফটি ফিফটি লাভ’

পার্বতীপুরে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু

Parbatipur (Dinajpur) Photo- 7-9-16
পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা :  পার্বতীপুরে হতদরিদ্রদের মাঝে প্রতি কেজি ১০টাকা মূল্যে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদপ্তর। কুড়িগ্রামের চিলমারীতে প্রধান মন্ত্রীর ১০টাকা মূল্যে আনুষ্ঠানিক ভাবে চাল বিক্রি কর্মসূচি উদ্ধোধনের সঙ্গে সঙ্গতি রেখে আজ বুধবার (৭সেপ্টেম্বর) পার্বতীপরেও ১০টাকা মূল্যে চাল বিক্রি শুরু করা হয়। বিকেলে ৫টায় পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান শহরের সুন্দরীপাড়া রেলগেটে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল জলিল ব্যাপারি, স্থানীয় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরুজ্জামান ও ডিলার আবুল কালাম প্রমুখ। এ বিক্রয় কেন্দ্রের অধিনে রামপুর ইউনিয়নের ৩, ৪ ও ৬ ওয়ার্ডের ৪৬৩ জন হতদরিদ্র কার্ডধারী নারী-পুরুষ প্রতি মাসে ১০ টাকা মূল্যে ৩০ কেজি করে চাল ক্রয় করতে পারবেন।
পার্বতীপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, উপজেলার ১০ ইউনিয়নের (পৌরসভা ছাড়া) ১৬ হাজার ১৪৭ জন কার্ডধারী এ সুবিধা পাবেন। প্রথম পর্যায়ে সেপ্টম্বর মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত ৩ মাস এবং পরবর্তি পর্যায়ে মার্চ ও এপ্রিল এ ২ মাস মিলে বছরে ৫ মাস দরিদ্র জনগোষ্টির এসব সদস্য স্বল্প মূল্যে চাল ক্রয় করার সুবিধা ভোগ করতে পারবেন। এজন্য পার্বতীপুর উপজেলার ৩২ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। উপজেলার রামপুর ইউনিয়নের ৬ ওয়ার্ডের আলেজা বেগম (৫০) ফরিদা খাতুন (৩৫), শাহিদা বেগম (৪৫) ও হাসান আলী (৬৮) ১০ টাকা কেজিতে চাল কিনতে পেরে বেজায় খুশি। শাহিদা বেগম (৪৫) উচ্ছাস প্রকাশ করে বলেন “শেখের বেটি হামাক ১০ টাকায় চাউল খাওয়াবার চাইছিলো। বাপের বেটি কথা রাখছে’ আল্লাহ ওমার ভালো করুক”।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ