বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫৬
শ্রীমঙ্গলে দু’দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ সমাপ্ত অর্থ মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্পে আকর্ষণীয় চাকরির সুযোগ ‘রপ্তানি আয় ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে’ কঠিন সময়ে অধিনায়কত্ব পেয়েও চাপে নেই তামিম জিয়ার মাজারে খালেদা জিয়ার শ্রদ্ধা লালপুরে কৃতী শিার্থীদের সংবর্ধনা পাঁচবিবিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত

পার্বতীপুরে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু

Parbatipur (Dinajpur) Photo- 7-9-16
পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা :  পার্বতীপুরে হতদরিদ্রদের মাঝে প্রতি কেজি ১০টাকা মূল্যে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদপ্তর। কুড়িগ্রামের চিলমারীতে প্রধান মন্ত্রীর ১০টাকা মূল্যে আনুষ্ঠানিক ভাবে চাল বিক্রি কর্মসূচি উদ্ধোধনের সঙ্গে সঙ্গতি রেখে আজ বুধবার (৭সেপ্টেম্বর) পার্বতীপরেও ১০টাকা মূল্যে চাল বিক্রি শুরু করা হয়। বিকেলে ৫টায় পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান শহরের সুন্দরীপাড়া রেলগেটে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল জলিল ব্যাপারি, স্থানীয় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরুজ্জামান ও ডিলার আবুল কালাম প্রমুখ। এ বিক্রয় কেন্দ্রের অধিনে রামপুর ইউনিয়নের ৩, ৪ ও ৬ ওয়ার্ডের ৪৬৩ জন হতদরিদ্র কার্ডধারী নারী-পুরুষ প্রতি মাসে ১০ টাকা মূল্যে ৩০ কেজি করে চাল ক্রয় করতে পারবেন।
পার্বতীপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, উপজেলার ১০ ইউনিয়নের (পৌরসভা ছাড়া) ১৬ হাজার ১৪৭ জন কার্ডধারী এ সুবিধা পাবেন। প্রথম পর্যায়ে সেপ্টম্বর মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত ৩ মাস এবং পরবর্তি পর্যায়ে মার্চ ও এপ্রিল এ ২ মাস মিলে বছরে ৫ মাস দরিদ্র জনগোষ্টির এসব সদস্য স্বল্প মূল্যে চাল ক্রয় করার সুবিধা ভোগ করতে পারবেন। এজন্য পার্বতীপুর উপজেলার ৩২ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। উপজেলার রামপুর ইউনিয়নের ৬ ওয়ার্ডের আলেজা বেগম (৫০) ফরিদা খাতুন (৩৫), শাহিদা বেগম (৪৫) ও হাসান আলী (৬৮) ১০ টাকা কেজিতে চাল কিনতে পেরে বেজায় খুশি। শাহিদা বেগম (৪৫) উচ্ছাস প্রকাশ করে বলেন “শেখের বেটি হামাক ১০ টাকায় চাউল খাওয়াবার চাইছিলো। বাপের বেটি কথা রাখছে’ আল্লাহ ওমার ভালো করুক”।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: