মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৪
ঝিনাইগাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী আজ ১৩ ডিসেম্বর লালপুর মুক্ত দিবস আনুশকার জন্য আংটি খুঁজতেই তিনমাস গেছে বিরাটের! জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের মামলায় জেল হাজতে যুবক খালেদা জিয়াকে গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন

পার্বতীপুরে হঠাৎ এক হনুমানের আবির্ভাব, পিছু নিয়েছে শতশত দর্শনার্থী

parbatipur-dinajpur-photo5-10-16

সোহেল সানী :  পার্বতীপুরে হঠাৎ করে আবির্ভাব ঘটেছে কালো মুখ ও লম্বা লেজ ওয়ালা এক হনুমানের। গ্রামে গ্রামে ঘুরছে হনুমানটি। আজ বুধবার (৫ অক্টোবর) হনুমানটির দেখা মেলে বড়পুকুরিয়া কয়লা খনির আবাসিক কোয়াটারের ছাদের ওপর। হনুমানটি কে এক নজর দেখতে তার পিছু নিয়েছে এলাকার শতশত নারী-পুরুষ। অনেকেই তাকে খেতে দিচ্ছেন কলা, রুটি, বিস্কুট, আপেলসহ বিভিন্ন ফলমুল। লোকজনের ভীড় কমলে ফলমুল খেয়ে সে আবার ঘরের ছাদে বা গাছে উঠে পড়ছে।

বড়পুকুরিয়া কয়লা খনির মহাব্যবস্থাপক (প্রশাসন) মাসুদুর রহমান হাওলাদার বলেন, খনির আবাসিক কোয়াটারের ছাদে হনুমানটি বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় বিচরন করছিল। অতিরিক্ত দর্শনার্থীর কারনে হনুমানটি কোন জায়গায় স্থির থাকতে পারছে না। ঠিকমত খেতে না পেরে হনুমানটির অনেকটা স্বাস্থ্যহানি ঘটেছে।

বড়পুকুরিয়া খনি এলাকার শাখাওয়াত হোসেন বলেন, উত্তরাঞ্চলের কোন জেলায় বানর কিংবা হনুমান নেই। সম্ভবত ভারত থেকে দল ছুট হয়ে হনুমানটি পার্বতীপুরে এসেছে। কিন্তু উৎসুক মানুষের ভীড়ে হনুমানটি এক এলাকায় স্থির থাকতে পারছে না।

আরেক দর্শনার্থী মালা রানী জানান, হনুমানটিকে কেউ ঢিল ছুড়লে কিংবা মারার চেষ্টা করলে সে অনেকটা মানুষের মতো দু’হাত জোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করছে।

স্থানীয়রা জানান, হনুমানটি কে আটক করে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেয়া না হলে উৎসুক দর্শানার্থীদের হাতে যে কোন মুহুর্তে সেটি মারা পড়তে পারে বলে তারা আশংকা করছেন।

পার্বতীপুরে বন বিভাগের মধ্যপাড়া রেঞ্জ কর্মকর্তা রঞ্জিবুল আমিন জানান, বড়পুকুরিয়া খনি এলাকায় একটি কালোমুখ হনুমানের বিচরনের খবর পেয়েছি। কিন্তু হনুমানটিকে আটক করার মতো কোন ব্যবস্থা না থাকায় সেটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না। তবে হনুমানটির গতিবিধির উপর সার্বনিক নজর রাখা হচ্ছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ