সোমবার,১১ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৫
দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিপনের দাবীতে পার্বতীপুরে স্কুল ছাত্রী অপহরণ ৪দিন পর উদ্ধার, একজন গ্রেপ্তার বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপ সাংবাদিকদের সঙ্গে বিমাতা স্বরূপ আচরণ করছে ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি অনিয়ম,দূর্নীতি ও স্বেচ্চাচারীতার রাহুগ্রাসে জিম্মিঃ চলছে রামরাজত্ব ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বইপড়া প্রতিযোগিতার বই বিতরণ জলঢাকায় র‌্যালী ও পথসভা আগামীকাল ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফল

পার্বতীপুরে শিশু ও মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের পরিচিতি সভা

সোহেল সানী :
টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে মা, নবজাত শিশু ও পরিবারের উজ্জ্বলতর ভবিষ্যত সৃষ্টির লক্ষ্যে এই মিডওয়াইফরা কাজ করবে, এগিয়ে যাবে। বাংলাদেশে মাতৃমৃত্যু হার রোধে সূচিত হবে এক নতুন ধারা। প্রশিক্ষিত মিডওয়াইফদের সেবার ফলে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদশেও মাতৃ ও শিশু মৃত্যুর হার কমবে, দেশ এগিয়ে যাবে উন্নয়নের লক্ষ্য মাত্রায়। উপরোক্ত কথাগুলো বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম।
ইউকেএইড এর আর্থিক সহযোগিতায় স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ব্র্যাক, ডেভেলপিং মিডিওয়াইভস প্রজেক্ট-২ ব্র্যাক বিশ্ববিদ্যাল আয়োজনে বৃহস্পতবিার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে মিডওয়াইফদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শহীদুজ্জামান। এসময় বক্তব্য রাখেন, স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ব্র্যাক এর জেলা ব্যবস্থাপক মকছুদার রহমান, ব্র্যাক উপজেলা ম্যানেজার আব্দুর রাজ্জাক, শহিদুল ইসলাম কর্মসুচি সংগঠক ব্র্যাক স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ও উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিদা আকতার।
বিশেষ অতিথি পার্বতীপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন বলেন, বাংলাদেশে ইতোমধ্যে মাতৃ ও শিশু মৃত্যুর হার অনেকাংশে কমেছে। একমাত্র দক্ষ ও প্রশিক্ষিত মিডওয়াইফরাই মা ও নবজাতকদের সুস্থ, নিরাপদ পরিবেশে সেবা দিতে পারে। মিডওয়াইফরা মহিলাদের গর্ভকালীন থেকে প্রসব ও প্রসবোত্তর সময়ের জন্য বিজ্ঞান ভিত্তিক সেবা দিয়ে নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের স্বাস্থ্যসেবা প্রদান করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ