সোমবার,২১শে মে, ২০১৮ ইং,৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:১৫
এমন সুষ্ঠু নির্বাচন দেশে কবে হয়েছে, প্রধানমন্ত্রীর প্রশ্ন বরগুনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু নীলফামারীতে নারী শ্রমিকের রহস্যজনক মৃত্যু বগুড়ায় ৭৪০ কেজি আম ধ্বংস খেজুর কতটা খাবেন, কেন খাবেন? যে কারণে নতুন ছবি করছেন না দীপিকা এসকায়েফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডে চাকরির সুযোগ

পার্বতীপুরে শিশু ও মাতৃমৃত্যু রোধে মিডওয়াইফদের পরিচিতি সভা

সোহেল সানী :
টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে মা, নবজাত শিশু ও পরিবারের উজ্জ্বলতর ভবিষ্যত সৃষ্টির লক্ষ্যে এই মিডওয়াইফরা কাজ করবে, এগিয়ে যাবে। বাংলাদেশে মাতৃমৃত্যু হার রোধে সূচিত হবে এক নতুন ধারা। প্রশিক্ষিত মিডওয়াইফদের সেবার ফলে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদশেও মাতৃ ও শিশু মৃত্যুর হার কমবে, দেশ এগিয়ে যাবে উন্নয়নের লক্ষ্য মাত্রায়। উপরোক্ত কথাগুলো বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম।
ইউকেএইড এর আর্থিক সহযোগিতায় স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ব্র্যাক, ডেভেলপিং মিডিওয়াইভস প্রজেক্ট-২ ব্র্যাক বিশ্ববিদ্যাল আয়োজনে বৃহস্পতবিার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে মিডওয়াইফদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শহীদুজ্জামান। এসময় বক্তব্য রাখেন, স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ব্র্যাক এর জেলা ব্যবস্থাপক মকছুদার রহমান, ব্র্যাক উপজেলা ম্যানেজার আব্দুর রাজ্জাক, শহিদুল ইসলাম কর্মসুচি সংগঠক ব্র্যাক স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি ও উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিদা আকতার।
বিশেষ অতিথি পার্বতীপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন বলেন, বাংলাদেশে ইতোমধ্যে মাতৃ ও শিশু মৃত্যুর হার অনেকাংশে কমেছে। একমাত্র দক্ষ ও প্রশিক্ষিত মিডওয়াইফরাই মা ও নবজাতকদের সুস্থ, নিরাপদ পরিবেশে সেবা দিতে পারে। মিডওয়াইফরা মহিলাদের গর্ভকালীন থেকে প্রসব ও প্রসবোত্তর সময়ের জন্য বিজ্ঞান ভিত্তিক সেবা দিয়ে নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের স্বাস্থ্যসেবা প্রদান করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ