বৃহস্পতিবার,২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২৮
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

পার্বতীপুরে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ মাঠ দিবস অনুষ্ঠিত

পারবতীপুর(দিনাজপুর) সংবাদদাতা: দেশের কৃষকরা ইরি বোরো মৌসুমে চাষকৃত ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ অধিক ফলন, অধিক লাভজনক, ধানটি চিকন ও আমিষ যুক্ত এবং ভাত খেতেও খুব সুস্বাদ। ধানটি চাষাবাদ করলে কৃষকদের ভাগ্যের পরিবর্তন ঘটবে এবং এর চাহিদা বেড়ে যাবে উত্তরাঞ্চলে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজাবাসর স্কুল মাঠে ডক্টর আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে বাংলাদেশের ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়ের রংপুরের আয়োজনে বোরো মৌসুমে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ এর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন কৃষিবিদ আব্দুল ওয়াজেদ অতিরিক্ত পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর, বিশেষ অতিথি কৃষিবিদ শওকত আলী সরকার আঞ্চলিক বীজ প্রত্যায়ন ও কর্মকর্তা বীজ প্রত্যায়ন এজেন্সী দিনাজপুর, কৃষিবিদ তৌহিদুল ইকবাল উপ-পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর ও পার্বতীপুর কৃষিকর্মর্তা আবু ফাত্তাহ্ মো: রওশন কবির।

এ মাঠ দিবসে এলাকার ৬০ থেকে ৭০ জন কৃষক ও স্থানীয় গণ্যমান সুধীজনরা অংশনেয়। এসপিআইআরএ প্রকল্প ব্রি-গাজীপুরের আর্থিক সহযোগিতায় রংপুর বিভাগের ব্রি-ধান সুফলের বিষয় কৃষকদের মাঝে অবহিত করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ