বুধবার,১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং,৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০৮
বাউয়েটের প্রতিষ্ঠাতা উপাচার্যের বিদায় সংবর্ধনা সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে সেনাবাহিনী মধ্যপাড়া পাথর খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন পুরস্কৃত আপনাদের সেবক হিসেবে পাশে ছিলাম -এমপি মানিক ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

পার্বতীপুরে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ মাঠ দিবস অনুষ্ঠিত

পারবতীপুর(দিনাজপুর) সংবাদদাতা: দেশের কৃষকরা ইরি বোরো মৌসুমে চাষকৃত ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ অধিক ফলন, অধিক লাভজনক, ধানটি চিকন ও আমিষ যুক্ত এবং ভাত খেতেও খুব সুস্বাদ। ধানটি চাষাবাদ করলে কৃষকদের ভাগ্যের পরিবর্তন ঘটবে এবং এর চাহিদা বেড়ে যাবে উত্তরাঞ্চলে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজাবাসর স্কুল মাঠে ডক্টর আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে বাংলাদেশের ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয়ের রংপুরের আয়োজনে বোরো মৌসুমে ব্রি-ধান ৫৮ ও ব্রি-ধান ৮১ এর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন কৃষিবিদ আব্দুল ওয়াজেদ অতিরিক্ত পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর, বিশেষ অতিথি কৃষিবিদ শওকত আলী সরকার আঞ্চলিক বীজ প্রত্যায়ন ও কর্মকর্তা বীজ প্রত্যায়ন এজেন্সী দিনাজপুর, কৃষিবিদ তৌহিদুল ইকবাল উপ-পরিচালক কৃষিসম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর ও পার্বতীপুর কৃষিকর্মর্তা আবু ফাত্তাহ্ মো: রওশন কবির।

এ মাঠ দিবসে এলাকার ৬০ থেকে ৭০ জন কৃষক ও স্থানীয় গণ্যমান সুধীজনরা অংশনেয়। এসপিআইআরএ প্রকল্প ব্রি-গাজীপুরের আর্থিক সহযোগিতায় রংপুর বিভাগের ব্রি-ধান সুফলের বিষয় কৃষকদের মাঝে অবহিত করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ