মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২২
পাঁচ দিনের সফরে সিঙ্গাপুর গেলেন এরশাদ গোল বলের কোনো বিশ্বাস নাই: মোস্তাফিজ মায়ের কোলে চড়ে ঢাবি ভর্তি পরীক্ষায় পাশ পাস কোর্স থাকবে না ঢাবির ৭ কলেজে ৩৩ মডেল মাদরাসা সরকারিকরণ দাবি পোশাক শিল্পের মাধ্যমে লাখো শ্রমিক দারিদ্র্য মুক্ত’ শিক্ষা খাতে আরো বেশি বেসরকারি বিনিয়োগকারীদের সম্পৃক্ত করতে হবে

পার্বতীপুরের মধ্যপাড়া শিলা খনি ৫৫ শ্রমিক পুরস্কৃত

সোহেল সানী ঃ
আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় দিনাজপুরের পার্বতীপুরে মধ্যপাড়া কঠিন শিলা খনিতে ৫৫ খনি শ্রমিককে পুরস্কৃত করেছে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)। খনির ভু-গর্ভে ও উপরিভাগে পাওয়ার সাপ্লাই (আন্ডার গ্রাউন্ড ও সারফেস), ভেন্টিলেশন, ড্রাফটিং, স্টোপিং, আন্ডার গ্রাউন্ড ট্রান্সপোর্ট, মেইন পাম্প ষ্টেশন, রিপেয়ার এন্ড মেকানিক্যাল সপ, ড্রিলিং এন্ড ব্লাস্টিং, হোস্টিং (আন্ডার গ্রাউন্ড), নেটওর্য়াক এন্ড সাবস্টেশন এবং ক্রাশিং এন্ড স্কিনিং প্লান্ট বিভাগে কর্মরত খনি শ্রমিকদের মাঝ থেকে ৫৫ নির্বাচিত শ্রমিককে এ পুরস্কারের অর্থ প্রদান করা হয়। খনির ওয়েলফেয়ার ভবনে স্ব স্ব দপ্তর থেকে সংশিষ্ট বিভাগীয় প্রধানদের নিকট থেকে পুরস্কারের অর্থ গ্রহন করেন শ্রমিকরা।

খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)’র নির্বাহী পরিচালক জাবেদ সিদ্দিকী বলেন, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানীতে পাথর উত্তোলন কাজে দতা, ব্যবহার, শৃংখলা ও সময়ানুবর্তিতায় নিরপে মূল্যায়নে খনির বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত শ্রমিকদের পুরস্কৃত করার রেওয়াজ হিসেবে গত মে মাসের ৫৫ খনি শ্রমিককে এই পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিক রমজান আলী জানান, খনিতে তাদের কাজের মুল্যায়ন করে প্রতিমাসে এই ধরনের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হবেন এবং তাদের দতা প্রমান করার সুযোগ পাবেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ