শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং,৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৯
যোগ দিবসে তারকাদের মেলা সিরাজগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২ ‘আগামীতে ইউপি চেয়ারম্যানদেরও বর্ধিত সভায় ডাকা হবে’ বড়পুকুরিয়া কয়লা উত্তোলন বন্ধ জাতীয় ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও ফল প্রদর্শনী শুরু হচ্ছে কাল সরকার সিনেমা হল ডিজিটালাইজ করার প্রকল্প গ্রহণ করেছে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন

পারফেক্ট হার্ড বয়েলড ডিম সেদ্ধ করার কৌশলটি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভাবছেন, ডিম সেদ্ধ করা তো খুবই সহজ, এর জন্য আবার কিসের কৌশল? অনেকেরই ডিম ঠিকমতো সেদ্ধ হয় না। হয়তো সাদা অংশ সেদ্ধ হয়, কুসুমটা থেকে যায় কাঁচা, অনেক সময়ে ডিম ফেটে যায় সেদ্ধ হওয়ার আগেই, অথবা ডিমের খোসা ছাড়ানোর সময়ে তার সঙ্গে ডিমের অংশ উঠে চলে আসে। এসব সমস্যা এড়াতে চান?

প্রথমেই ডিমটাকে গরম করে নিন। তার মানে এই নয় যে, তা চুলায় রাখতে হবে। ডিমটাকে ফ্রিজ থেকে বের করে কক্ষ তাপমাত্রায় আসতে দিন। এরপর একে চুলায় পানির পাত্রে দিয়ে চুলা জ্বালিয়ে দিন। পানিতে আধা চা চামচ বেকিং সোডা মিশিয়ে দিন। এবার পানিটা গরম হতে দিন। পানি ফুটে আসার ঠিক আগে চুলা থেকে পাত্রটি নামিয়ে ফেলুন। এবার পানি থেকে ডিমটাকে তুলে এক বাটি বরফ-পানিতে রাখুন। ডিমটা ঠাণ্ডা হয়ে এলে খোসা ছাড়িয়ে নিন। কোনো ঝামেলা ছাড়াই পেয়ে যাবেন পারফেক্ট হার্ড বয়েলড ডিম।
আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ