শনিবার,২২শে জুলাই, ২০১৭ ইং,৭ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৫৫

পদত্যাগ করলেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সিন স্পাইসার আজ সকালে হজ ক্যাম্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ নাটোরে জাতীয় শিক-কর্মচারী ঐক্য ফ্রন্টের মানববন্ধন ফকিরহাটে পৃথক অভিযানে গাজা সহ আটক-২ রাজধানীতে এপিবিএন-৫ এর অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল, ইয়াবা উদ্ধারসহ ২ মাদক ব্যবসায়ী আটক নাটোরে ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

পারফেক্ট হার্ড বয়েলড ডিম সেদ্ধ করার কৌশলটি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভাবছেন, ডিম সেদ্ধ করা তো খুবই সহজ, এর জন্য আবার কিসের কৌশল? অনেকেরই ডিম ঠিকমতো সেদ্ধ হয় না। হয়তো সাদা অংশ সেদ্ধ হয়, কুসুমটা থেকে যায় কাঁচা, অনেক সময়ে ডিম ফেটে যায় সেদ্ধ হওয়ার আগেই, অথবা ডিমের খোসা ছাড়ানোর সময়ে তার সঙ্গে ডিমের অংশ উঠে চলে আসে। এসব সমস্যা এড়াতে চান?

প্রথমেই ডিমটাকে গরম করে নিন। তার মানে এই নয় যে, তা চুলায় রাখতে হবে। ডিমটাকে ফ্রিজ থেকে বের করে কক্ষ তাপমাত্রায় আসতে দিন। এরপর একে চুলায় পানির পাত্রে দিয়ে চুলা জ্বালিয়ে দিন। পানিতে আধা চা চামচ বেকিং সোডা মিশিয়ে দিন। এবার পানিটা গরম হতে দিন। পানি ফুটে আসার ঠিক আগে চুলা থেকে পাত্রটি নামিয়ে ফেলুন। এবার পানি থেকে ডিমটাকে তুলে এক বাটি বরফ-পানিতে রাখুন। ডিমটা ঠাণ্ডা হয়ে এলে খোসা ছাড়িয়ে নিন। কোনো ঝামেলা ছাড়াই পেয়ে যাবেন পারফেক্ট হার্ড বয়েলড ডিম।
আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ