শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪১
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কালুখালি থানা-মাহেন্দ্রপুর ফাড়িঁ ও ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন জলঢাকায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্টিত পার্বতীপুরে আমনের বাম্পার ফলন ॥ কৃষকের মুখে হাসি

পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম। বিক্রেতারা জানালেন, মোটা চালের দাম কমেছে কেজি প্রতি চার থেকে ছয় টাকা। আর চিকন চালে কমেছে কেজিতে দুই থেকে চার টাকা। বিক্রেতারা বলছেন, দাম আরো কমবে – এই আশায় কম করে চাল কিনছেন ক্রেতারা।

রাজধানীর কারওয়ান বাজারে চালের সরবরাহ বেশ ভালোই। বিভিন্ন ধরনের প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৫০ টাকায়। যা গত সপ্তাহেও ছিল ৪৮ থেকে ৫৫টাকা। তবে, মোটা চালের তুলনায় চিকন চালের দাম কমেছে কম। মিনিকেট বিক্রি হচ্ছে ৫৬ থেকে ৬০ টাকা আর নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা কেজি প্রতি।

সরকারের কঠোর নজরদারি ও আমদানি হওয়ায় চালের বাজার কিছুটা নিম্নমুখী। কিন্তু বাজারে বিক্রি বাড়েনি। কারণ হিসেবে ব্যবসায়ীরা জানালেন, দাম কমার আশায় ক্রেতারা কিনছেন কম।

শিগগিরই কোনো সিজন না থাকায় চালের দাম কমার আর সম্ভাবনা দেখছেন না বিক্রেতারা। আগামী বৈশাখ মাসে নতুন চাল বাজারে এলে এমনিতেই দাম পড়ে যাবে বলেও মনে করেন ব্যবসায়ীরা।

সূএ: বাংলাভিশন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ