মঙ্গলবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:১২
ফোরজির জন্য গ্যালাক্সি জে২ কে নতুনভাবে সাজিয়েছে স্যামসাং পদ্মাবতের ৫২৫ কোটির ব্যবসা, সঞ্জয় যা বললেন ‘ব্ল্যাকমেল’-এর টিজার ও মুখ ঢাকার হিড়িক ‘দিব্যি বেঁচে আছি,’ বললেন ‘মৃত’ সিলভেস্টার স্ট্যালন কোয়ার্টার ফাইনালে উইগান, ম্যানসিটির বিদায় চ্যাম্পিয়ন্স লিগে আজ মুখোমুখি চেলসি ও বার্সেলোনা আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম

3 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম। বিক্রেতারা জানালেন, মোটা চালের দাম কমেছে কেজি প্রতি চার থেকে ছয় টাকা। আর চিকন চালে কমেছে কেজিতে দুই থেকে চার টাকা। বিক্রেতারা বলছেন, দাম আরো কমবে – এই আশায় কম করে চাল কিনছেন ক্রেতারা।

রাজধানীর কারওয়ান বাজারে চালের সরবরাহ বেশ ভালোই। বিভিন্ন ধরনের প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৫০ টাকায়। যা গত সপ্তাহেও ছিল ৪৮ থেকে ৫৫টাকা। তবে, মোটা চালের তুলনায় চিকন চালের দাম কমেছে কম। মিনিকেট বিক্রি হচ্ছে ৫৬ থেকে ৬০ টাকা আর নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা কেজি প্রতি।

সরকারের কঠোর নজরদারি ও আমদানি হওয়ায় চালের বাজার কিছুটা নিম্নমুখী। কিন্তু বাজারে বিক্রি বাড়েনি। কারণ হিসেবে ব্যবসায়ীরা জানালেন, দাম কমার আশায় ক্রেতারা কিনছেন কম।

শিগগিরই কোনো সিজন না থাকায় চালের দাম কমার আর সম্ভাবনা দেখছেন না বিক্রেতারা। আগামী বৈশাখ মাসে নতুন চাল বাজারে এলে এমনিতেই দাম পড়ে যাবে বলেও মনে করেন ব্যবসায়ীরা।

সূএ: বাংলাভিশন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ