বুধবার,১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১২:১৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে নরেন্দ্র মোদির অগ্রিম শুভেচ্ছা র‍্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক হলেন কর্নেল জাহাঙ্গীর আলম বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অধিকার আদায়ে নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন ॥ নাটোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত ভারত থেকে পাইপ লাইনে জ্বালানী তেল আসবে পার্বতীপুরে ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশীপ পাইপ লাইনের ভিত্তিপ্রস্তর স্থাপন মৈত্রী পাইপলাইনের উদ্বোধন করলেন হাসিনা-মোদি পরীক্ষায় সাফল্য অর্জন করায় পার্বতীপুর সরকারী কলেজের ৩ শিক্ষার্থী পুরস্কৃত

পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পাইকারি ও খুচরা বাজারে কিছুটা কমেছে চালের দাম। বিক্রেতারা জানালেন, মোটা চালের দাম কমেছে কেজি প্রতি চার থেকে ছয় টাকা। আর চিকন চালে কমেছে কেজিতে দুই থেকে চার টাকা। বিক্রেতারা বলছেন, দাম আরো কমবে – এই আশায় কম করে চাল কিনছেন ক্রেতারা।

রাজধানীর কারওয়ান বাজারে চালের সরবরাহ বেশ ভালোই। বিভিন্ন ধরনের প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৫০ টাকায়। যা গত সপ্তাহেও ছিল ৪৮ থেকে ৫৫টাকা। তবে, মোটা চালের তুলনায় চিকন চালের দাম কমেছে কম। মিনিকেট বিক্রি হচ্ছে ৫৬ থেকে ৬০ টাকা আর নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা কেজি প্রতি।

সরকারের কঠোর নজরদারি ও আমদানি হওয়ায় চালের বাজার কিছুটা নিম্নমুখী। কিন্তু বাজারে বিক্রি বাড়েনি। কারণ হিসেবে ব্যবসায়ীরা জানালেন, দাম কমার আশায় ক্রেতারা কিনছেন কম।

শিগগিরই কোনো সিজন না থাকায় চালের দাম কমার আর সম্ভাবনা দেখছেন না বিক্রেতারা। আগামী বৈশাখ মাসে নতুন চাল বাজারে এলে এমনিতেই দাম পড়ে যাবে বলেও মনে করেন ব্যবসায়ীরা।

সূএ: বাংলাভিশন

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ