মঙ্গলবার,১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,৪ঠা মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০০
লিবিয়ার উপকূলে নৌকাডুবি, বহু শরণার্থী ‘নিখোঁজ’ ২ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু ! পার্বতীপুরে রেল ইঞ্জিন থেকে তেল পাচার॥ দুই চালক বরখাস্ত ধোলাইখালে ট্রাকের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত সিরিয়ায় নিজ নৌ এবং বিমান ঘাঁটিগুলোর উন্নয়ন করবে রাশিয়া সাত খুনের মামলার রায় ন্যায় বিচারের প্রমাণ : ওবায়দুল কাদের সাথীর লাকি সেভেন

পাঁচবিবিতে অবৈধ বালু উত্তোলনের সময় বালু উত্তোলন সরঞ্জামাদি জব্দ

joypurhat-pic-2মোস্তাকিম হোসেন,পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা ঃ
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা এলাকা দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকালে শ্যালো মেশিন, পাম্প ও পাইপসহ বালু উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার বিকেলে পাঁচবিবি উপজেলা সহকারী ভূমি কমিশনার ম্যাজিষ্ট্রেট ফিরোজ হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রায় অর্ধ লক্ষাধিক টাকার বালু উত্তোলন সরঞ্জামদি জব্দ করা হয়।

পাঁচবিবি উপজেলা সহকারী ভূমি কমিশনার ম্যাজিষ্ট্রেট ফিরোজ হাসান জানান, নদীতে বোরিং করে বালু উত্তোলনের ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে এক শ্রেনীর অসাধু বালু ব্যবসায়ী দীর্ঘ দিন ধরে পাঁচবিবির ছোট যমুনা ও তুলশী গঙ্গাসহ কয়েকটি পয়েন্ট থেকে বালু উত্তোলন করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় মালামালগুলো জব্দ করা হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। তবে তদন্ত করে এসব অবৈধ বালু উত্তোলনকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও সহকারী ভূমি কমিশনার আশ্বস্থ করেন।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: