বৃহস্পতিবার,২৬শে এপ্রিল, ২০১৮ ইং,১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৫৪
ব্যাংক এশিয়ায় নিয়োগ লালপুরের বিশিষ্ট কলামিষ্ট মোসাদ্দেক হোসেন (নানা ভাই) আর নেই চিরিরবন্দরে ব্লাস্ট রোগ দমনে কাজ করছে কৃষি বিভাগ লালপুরে ঝড় শিলা বৃষ্টিতে কৃষকের ক্ষয় ক্ষতি ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু জেনে নিন বিশ্বকাপে টাইগারদের ম্যাচের সময়সূচি কঠিন দিনে সাকিব ভাইয়ের জন্য গর্ব হচ্ছে : মুস্তাফিজ

পাঁচবিবিতে অবৈধ বালু উত্তোলনের সময় বালু উত্তোলন সরঞ্জামাদি জব্দ

joypurhat-pic-2মোস্তাকিম হোসেন,পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা ঃ
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা এলাকা দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকালে শ্যালো মেশিন, পাম্প ও পাইপসহ বালু উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার বিকেলে পাঁচবিবি উপজেলা সহকারী ভূমি কমিশনার ম্যাজিষ্ট্রেট ফিরোজ হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রায় অর্ধ লক্ষাধিক টাকার বালু উত্তোলন সরঞ্জামদি জব্দ করা হয়।

পাঁচবিবি উপজেলা সহকারী ভূমি কমিশনার ম্যাজিষ্ট্রেট ফিরোজ হাসান জানান, নদীতে বোরিং করে বালু উত্তোলনের ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে এক শ্রেনীর অসাধু বালু ব্যবসায়ী দীর্ঘ দিন ধরে পাঁচবিবির ছোট যমুনা ও তুলশী গঙ্গাসহ কয়েকটি পয়েন্ট থেকে বালু উত্তোলন করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় মালামালগুলো জব্দ করা হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। তবে তদন্ত করে এসব অবৈধ বালু উত্তোলনকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও সহকারী ভূমি কমিশনার আশ্বস্থ করেন।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ