শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৮
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

পর্যটনের বিকাশে ১৩০০ কোটি টাকার প্রকল্প

3 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশের পর্যটনশিল্পকে অর্থনৈতিক অগ্রগতি ও কর্মসংস্থানের অন্যতম উেস পরিণত করতে বর্তমান সরকার ১৩০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। এর মাধ্যমে অবকাঠামোগত সুবিধা ও মানবসম্পদ উন্নয়নে ব্যয় হবে।

রাজধানীর মহাখালীতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের (বিপিসি) সদর দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বিপিসি চেয়ারম্যান আখতার উজ জামান খান কবিরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক।

মাহবুব আলী বলেন, বাংলাদেশকে এশিয়ার অন্যতম পর্যটন ডেস্টিনেশনে পরিণত করতে সরকার একটি পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ন করেছে এবং বাংলাদেশকে পৃথিবীর দেশে দেশে ব্র্যান্ডিং করতে নানামুখী প্রচার কার্যক্রম গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, পৃথিবীর পর্যটকরা সমুদ্র দেখেছে কিন্তু সমুদ্রের গর্জন শোনেনি, বাঘ দেখেছে কিন্তু রয়েল বেঙ্গল টাইগার দেখেনি, লেক দেখেছে কিন্তু রাঙামাটির নয়নাভিরাম সৌন্দর্য দেখেনি। এসব দেখতে পর্যটকদের বাংলাদেশে আনার জন্য সম্ভব যা কিছু করবে সরকার। তিনি লক্ষ্যার্জনে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ