শনিবার,১৯শে আগস্ট, ২০১৭ ইং,৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৯

সবচেয়ে বেশি বিক্রি হয়েছে গ্যালাক্সি এস৮ পর্নোগ্রাফি ও শিল্পের মধ্যে পার্থক্য করতে ব্যর্থ ফেবু ‘রোবট’ ওজন কমাতে চাইলে এই ৫ খাবারকে ‘না’ বলুন ডাবের পানির উপকারিতা শিশুর সামনে ঝগড়া নয় আধুনিক তথ্য প্রযুক্তি মানুষকে কাছে এনেছে : অধ্যাপক আবদুল মান্নান গরু আমদানী বন্ধের দাবি মাংস ব্যবসায়ী সমিতির

পর্তুগালকে রুখে দিল মেক্সিকো

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল কনফেডারেশনস কাপে শুরু করল ড্র দিয়ে। উত্তর আমেরিকার ‘জায়ান্ট’ মেক্সিকো তাদের ২-২ গোলে রুখে দিয়েছে।

রবিবার কাজানে ম্যাচের ২১তম গোলের সুবর্ণ সুযোগ নষ্ট হয় পর্তুগালের। ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্বল ফ্রি-কিক প্রতিপক্ষের পায়ে লাগার পর ফিরতি বলে তার জোরালো শট ক্রসবারে বাধা পায়। পরে সতীর্থের পা হয়ে বল পেয়ে কোনাকুনি শটে জালে জড়ান পেপে। কিন্তু ভিডিও রেফারির সঙ্গে আলোচনা করে অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি।
৩৪তম মিনিটে কারেসমার গোলে এগিয়ে যায় ইউরোপ চ্যাম্পিয়নরা। গোলটিতে গুরুত্বপূর্ণ অবদান ছিল রোনালদোর।
একা ডি-বক্সে ঢুকে পড়েছিলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড; কিন্তু শট নিতে দেরি করে ফেলেন। মাথা ঠাণ্ডা রেখে এক জনকে কাটিয়ে ডান দিকে বল বাড়ান তিনি আর এক ঝটকায় গোলরক্ষককে ফেলে ফাঁকা জালে বল পাঠান বেসিকতাসের মিডফিল্ডার কারেসমা। পর্তুগালকে রুখে দিল মেক্সিকো
এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি পর্তুগালের। ৪২তম মিনিটে দলকে সমতায় ফেরান হাভিয়ের এরনান্দেস। কার্লোস ভেলার বাড়ানো বল পেয়ে হেডে জালে জড়ান বায়ার লেভারকুজেনের ফরোয়ার্ড।
শেষ দিকে টানা আক্রমণ শুরু করা পর্তুগাল ৮৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো: কিন্তু আন্দ্রে সিলভার হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ফ্রান্সিসকো ওচোয়া। দুই মিনিট পরেই অবশ্য এগিয়ে যায় পর্তুগাল। ডান দিক থেকে সাউথ্যাম্পটনের ডিফেন্ডার সেদরিকের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে জালে ঢুকে যায়।
তবে এবারও পর্তুগিজদের উচ্ছ্বাস থেমে যায় খানিক বাদেই। যোগ করা সময়ে জটলার মধে থেকে হেডে বল জালে জড়িয়ে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করেন পিএসভির ডিফেন্ডার হেক্তর মোরেনো।
এই গ্রুপে শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে নিউ জিল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করে রাশিয়া।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ