বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫১

স্নাতক পাসেই এসকেএফে চাকরি দায় যুদ্ধাপরাধের ভিক্ষুক মায়ের পাশে ডিআইজি মোকামে চালের দর কিছুটা কমেছে, প্রভাব নেই খুচরা বাজারে সোনার দাম বাড়ার পর এবার কমলো শাবিপ্রবিতে ‘মেকানিক্যাল ইননোভেশন’ শুরু ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪১ জাবি ছাত্রলীগের হল কমিটি হবে কবে?

পদ্মার পানি বিপদসীমার ৬০ সে. মি. উপর দিয়ে প্রবাহিত

file (2)ফরিদপুর সংবাদদাতা: রাজবাড়ী জেলার গোয়ালন্দ পয়েন্টে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় ফরিদপুর সদর, চরভদ্রাসন ও সদরপুর উপজেলা নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। ফলে তিনটি উপজেলার ১০ ইউনিয়নে প্রায় এক হাজার পরিবারের প্রায় ৪০হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছেন।
গত ২৪ ঘণ্টায় গোয়ালন্দ পয়েন্টে পদ্মা নদীর পানি ৬ সে. মি. বৃদ্ধি পেয়ে এখন বিপদসীমার ৬০ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর ফলে শুধু ফরিদপুর সদরের নর্থচ্যানেল, ডিক্রিরচর ও আলীয়াবাদ ইউনিয়নের প্রায় পাঁচ হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে।
আলীয়াবাদের সাদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গদাধরডাঙ্গি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব চরটেপাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় নিমজ্জিত হওয়ার খরব পাওয়া গেছে।
ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাকুজ্জান বলেন, গত তিন দিনে পদ্মার পানি মারাত্মভাবে বেড়েই চলেছে। তিনি বলেন, ইউনিয়নটি পদ্মার চরাঞ্চলে হওয়ায় অধিকাংশ এলাকায় পানি প্রবেশ করেছে। ইউনিয়নের সাথে শহরের যোগাযোর একটি মাত্র সড়ক বন্যার পানিতে তলিয়ে গেছে। পানি এইভাবে বৃদ্ধি পেলে যে কোন সময় শহরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যাবে। আগামী অর্থ বছরে রাস্তাটি উচু করার দাবী জানান তিনি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিবপদ দে জানান, যে সব বিদ্যালয় নিমজ্জিত হয়েছে সে সব বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়নি। প্রধান শিক্ষকদের পরামর্শ দেয়া হয়েছে বিকল্প কোন বাড়ি বা জায়গায় পাঠদান চালিয়ে যেতে।
ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ড. আবু নঈম মোহম্মদ আব্দুস সবুর বলেন, ফরিদপুর সদর, চরভদ্রাসন ও সদরপুর উপজেলায় বন্যাদূর্গতদের জন্য ত্রালসামগ্রী ও প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করার জন্য এরই মধ্যে সংশ্লিøষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। তারা সে মোতাবেক কাজ শুরু করেছে। এছাড়া ভাঙ্গা উপজেলায় আড়িয়াল খা নদের ভাঙ্গন কবলিতদের আর্থিক সহয়তা প্রদান করা হচ্ছে।
আপনার মতামত লিখুন

ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ