বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:০১
এইচএসসির ফল জানার সহজ সমাধান ‘যেখানে পরিত্যক্ত জায়গা সেখানেই লাগাতে হবে গাছ’ দিনাজপুরে ৬ষ্ঠ জেলা কাব ক্যাম্পূরী-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা বোর্ডের সচিব স্কাউট শিক্ষাই হচ্ছে পরিচ্ছন্ন জীবন হাবিপ্রবিতে জাতীয় বৃরোপন কর্মসূচি-২০১৮ পালিত ৩০ লক্ষ শহীদের স্বরনে দিনাজপুরে ৭৮ হাজার গাছের চারা বিতরণ ও রোপন কর্মসূচী সম্পন্ন কাল এইচএসসির ফল পার্বতীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

নেপালে বন্যা-ভূমিধসে নিহত ৫৩, নিখোঁজ ৯

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মুষলধারে বৃষ্টিপাতের ফলে বন্যা ও ভূমিধসে পুরো নেপালে অন্তত ৫৩ জন নিহত হয়েছেন। এছাড়া কাঠমান্ডুতে ২০ জন আহত এবং আরো নয়জন নিখোঁজ রয়েছেন।

জানা গেছে, বুধবার রাত থেকে কাঠমান্ডুসহ নেপালের বেশিরভাগ এলাকায় মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়। মুসলধারে বৃষ্টিপাতে নেপালের নদীগুলো উপচে পড়ে বিভিন্ন এলাকা বন্যা কবলিত হয়ে পড়ে।

বন্যা ও ভূমিধসে বিপর্যস্ত হয়ে পড়েছে ভক্তপুর জেলা। এছাড়া বিভিন্ন সড়ক এবং মহাসড়কও পানির নিচে তলিয়ে গেছে। ভূমিধসে ভক্তপুরের চাঙ্গুনারায়ন পৌর এলাকায় তিনজনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, যেসব এলাকা প্লাবিত হয়েছে, সেই এলাকাগুলোতে প্রতিটি বাড়ির নীচতলাতই পানি ঢুকে পড়েছে। দৈনন্দিন কাজের জন্য বাইরে যেতে পারছেন না স্থানীয়রা।

সরকারিভাবে জানানো হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকশ সদস্য উদ্ধার অভিযান শুরু করেছেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে।

নেপালের ৭৭ জেলার মধ্যে ৩৬টি ক্ষতিগ্রস্ত হয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, আরো বেশ কয়েকদিন আবহাওয়া অপরিবর্তিত থাকবে। সে ক্ষেত্রে দুর্ভোগ আরো বাড়তে পারে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ