মঙ্গলবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫২
নির্বাচন সময়মতো অনুষ্ঠিত হবে: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের আদ্যোপান্ত (ভিডিও) প্রশ্নফাঁসে কিছু করার নেই, প্রয়োজনে এমসিকিউ বাতিল: প্রধানমন্ত্রী এবার থেকে প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্ন সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ ‘নির্বাচন সুষ্ঠু করতে আনসার বাহিনীকে সজাগ থাকতে হবে’

নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তেল গ্যাস খনিজ সম্পদ রা কমিটির প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

 

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি।
ফুলবাড়ীতে এশিয়া এনার্জীর বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে আন্দোলনকারী ১৯ নেতা কর্মীর নামে এশিয়া এনার্জীর দায়েরকৃত দুটি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তেল গ্যাস খনিজ সম্পদ রা কমিটির প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রা জাতীয় কমিটি ফুলবাড়ী উপজেলা শাখা নিমতলা মোড়ে আন্দোলনকারী ১৯ নেতা কর্মীর নামে দায়েরকৃত দুটি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রা জাতীয় কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক হামিদুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত; সদস্য নাজার আহম্মেদ, গোলাম কিবরিয়া, শফিকুল ইসলাম সিকদার, সঞ্জিত প্রসাদ জিতু, সামিউল ইসলাম চৌধুরী, এম ই কাইয়ুম, প্রভাষক জার্জিস আহম্মেদ, প্রভাষক জাকির হোসেন, রামাই সরেন (আদিবাসী মুক্তি সংগ্রাম কমিটি), কমল চক্রবর্তী (শ্রমিক নেতা), আখতারুল সরকার বকুল, রাসেল আলম প্রমুখ। আলোচনা সভা শেষে সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য জাতীয় সম্পদ কয়লা ও ফুলবাড়ীসহ ৬ উপজেলা রার জন্য ২০০৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত আন্দোলন চলছে। ৩ শহীদের রক্তের বিনিময়ে ফুলবাড়ী ৬ দফা চুক্তির প্রতি সেই সময় বিরোধী দলের নেতা ও বর্তমানের প্রধানমন্ত্রী পূর্ণ সমর্থন দিয়েছিলেন। কিন্তু এখনো চুক্তির পূর্ণ বাস্তবায়ন হয় নি। উপরোন্ত নতুন করে নেতৃবৃন্দের নামে ২টি মিথ্যা মামলা করা হয়েছে। যা চুক্তির পরিপন্থি। তাই ২০১৭ সালে ২৬ আগস্ট ফুলবাড়ী দিবসে ঘোষণা করা হয়েছিলÑ‘চুক্তির পূর্ণ বাস্তবায়ন করার দাবি জানান আন্দোলনকারী নের্তীবৃন্দরা।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ