মঙ্গলবার,১৯শে জুন, ২০১৮ ইং,৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৩৬
“কুয়াকাটা সৈকতে জোয়ারে কান্না,ভাটায় হাসি” দিনাজপুরের চার উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ঈদের ছুটি কাটিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ১৫ খানসামায় বিদ্যুৎ স্পষ্টে নিহত ১ সৈয়দপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৯, আহত ১৫ গাজীপুরের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার বরাদ্দ আসছে

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান রাবি প্রশাসনের

2 years ago , বিভাগ : শিক্ষা,

RU-PICরাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ^বিদ্যালয় ও শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। সম্প্রতি বিশ^বিদ্যালয় রেজিস্ট্রার দফতর থেকে প্রেরিত এই বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসের যে কোন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী পরিচয়পত্র দেখানোর জন্যও বলা হয়েছে।
রেজিস্ট্রার দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ^বিদ্যালয় সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে বিশ^বিদ্যালয় চত্বরে অবস্থানকালে পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ বা বিশ^বিদ্যালয় প্রক্টরিয়াল বডি বা কর্তপক্ষ কতৃক দায়িত্বপ্রাপ্ত যে কোনো ব্যাক্তি বিশ^বিদ্যালয় প্রবেশ গেট কিংবা বিশ^বিদ্যালয়ের অভ্যন্তরে যে কোনো স্থানে তাদের চাহিদা অনুযায়ী প্ররিচয়পত্র দেখতে পারেন। এব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।
এদিকে শনিবার দুপুরে বিশ^বিদ্যালয় প্রক্টর প্রফেসর মো. ড. মজিবুল হক আজাদ খান সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বলেন, সম্প্রতি শিক্ষক প্রফেসর রেজাউল করিম হত্যাসহ সারা দেশে জঙ্গি হামালার নানা ঘটনা ঘটেছে। এসব ঘটনায় বিশ^বিদ্যালয় পরিবার উদ্বিগ্ন। তাই আইন-শৃঙ্খলা বাহিনীর তথ্য ভিত্তিতে শিক্ষার্থীদের নিরাপত্তা ও বিশ^বিদ্যালয় সম্পদ রাক্ষার্র্থে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। এছাড়া নিরাপত্তার কথা বিবেচনা করে শিক্ষার্থীদের রাতে প্রয়োজনীয় কাজ ছাড়া বাহির না হওয়ারও আহ্বান জানান বিশ^বিদ্যালয় প্রক্টর। এছাড়াও গত ১৪ জুলাই বিভিন্ন পত্রিকায় ছাত্রী হয়রানি উল্লেখ করে প্রচারিত সংবাদ বিভ্রান্তিকর এবং অনভিপ্রেত বলা হয়।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ