বৃহস্পতিবার-২১শে মার্চ, ২০১৯ ইং-৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:২১
পার্বতীপুরের বড়পুকুরিয়ায় কয়লা উত্তোলন বন্ধ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল ২৬শে মার্চ সারা দেশে একযোগে জাতীয় সংগীত তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না ঢাকায় নিয়োগ দেবে আম্বার গ্রুপ চাকরির সুযোগ দেবে নোভারটিস বাংলাদেশ নিয়োগ দেবে ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা

নিকোলাসের সেঞ্চুরি; টেইলরের ডাবলের পর ইনিংস ঘোষণা

1 week ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: যে উইকেটে খাবি খেয়েছে বাংলাদের ব্যাটসম্যানরা, সেই উইকেটেই রান উৎসবে মেতে উঠেছে স্বাগতিক নিউজিল্যান্ড। এই উইকেটেই ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ রস টেইলর। এছাড়া হেনরি নিকোলাস তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। ৬ উইকেটে ৪৩২ রান তুলে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বাংলাদেশের সামনে লিড ২১৭ রানের। ব্যাট করতে নেমে ইতিমধ্যেই দলীয় ৪ রানে তামিম ইকবালকে (৪) হারিয়েছে বাংলাদেশ।

২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে কিউরা। দুর্দান্ত জুটি জমিয়ে তুলেন অধিনায়ক উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। আগের দিন ১০* রানে অপরাজিত থাকা উইলিয়ামসন আজ তাইজুল ইসলামের বল কট অ্যান্ড বোল্ড হয়ে যান ৭৪ রানে। ভাঙে ১৭২ রানের জুটি। প্রথম সেশনে বাংলাদেশের সাফল্য এই একটিই। টেইলরের সঙ্গী হন হেনরি নিকোলাস। এই জুটি ছাড়িয়ে যায় আগেরটিকেও।

১১৪ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি তুলে নেওয়ার পর ডাবল সেঞ্চুরি হাঁকান টেইলর। তার ২১২ বলে ২০০ রানের ইনিংসটি থামে মুস্তাফিজের বলে লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে। এর আগে ১২৯ বলে ১০৭ রান করা নিকোলাসকে তাইজুল ইসলাম বোল্ড করে দিলে ভাঙে ২১২ রানের পঞ্চম উইকেট জুটি। বিজে ওয়াটলিং (৮) আবু জায়েদর শিকার হওয়ার পর ৬ উইকেটে ৪৩২ রান তুলে ইনিংস ঘোষণা করে কিউইরা।

এর আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচের তৃতীয় দিনে টস হের ব্যাটিংয়ে নেমে ২১১ রানে অল-আউট হয় বাংলাদেশ। সর্বোচ্চ ৭৪ রান করেন তামিম ইকবাল। এছাড়া আর কেউ পঞ্চাশের ঘর পার হতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন লিটন দাস। মাত্র ২৮ রানে ৪ উইকেট নেন নেইল ওয়াগনার। ৩টি নিয়েছেন ট্রেন্ট বোল্ট। এরপর ব্যাটিংয়ে নেমে আবু জায়েদের জোড়া আঘাতে ফিরেন টম ল্যাথাম (৪) এবং জিত রাভাল (৩)। বৃষ্টির কারণে ২৫.২ ওভার আগেই খেলা শেষ হয়।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ