বৃহস্পতিবার,১৮ই জানুয়ারি, ২০১৮ ইং,৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:২১
আদনান খুনে ৫ ছাত্র আটক, ছোরা উদ্ধার আজও আদালতে যাবেন খালেদা জিয়া নাইজেরিয়ায় জোড়া আত্মঘাতী হামলায় নিহত ১২ ফিল্ম ক্লাবের নির্বাচিতদের শুভেচ্ছা জানালেন শাকিব খান শরীয়তপুরে ফেরি চলাচল স্বাভাবিক গাজীপুরে জোড়া খুনের প্রধান আসামিসহ গ্রেপ্তার ৫ বাগেরহাটে ৫’শত পিচ ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক

ধোনির ডিসমিসাল রেকর্ড ভাঙলেন ঋদ্ধিমান

1 week ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতের এ সময়ের অন্যতম সেরা উইকেটরক্ষক ভাবা হয় তাকে। সেই ঋদ্ধিমান সাহা গড়লেন দারুণ কীর্তি। ভারতের প্রথম উইকেটরক্ষক হিসেবে কোনো টেস্টে ১০টি ডিসমিসাল করেছেন তিনি।

ঋদ্ধিমান কেপটাউনের নিউল্যান্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সোমবার শেষ হওয়া প্রথম টেস্টে ১০টি ক্যাচ নিয়েছেন, দুই ইনিংসেই ৫টি করে।

তিনি ভেঙেছেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড। ২০১৪-১৫ সালে ধোনি নিজের শেষ টেস্টে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯টি ডিসমিসাল করেছিলেন (৮টি ক্যাচ ও একটি স্টাম্পিং)।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ভারতীয় উইকেটরক্ষকের সবচেয়ে বেশি ডিসমিসালের আগের রেকর্ড ছিল নয়ন মঙ্গিয়ার। ১৯৯৬-৯৭ সালে ডারবানে মঙ্গিয়া ৮টি ডিসমিসাল করেছিলেন।

ঋদ্ধিমান এ প্রথম কোনো টেস্টে ৭ বার এর বেশি ডিসমিসাল করলেন। তার ১০টি ডিসমিসাল টেস্ট ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। ইংল্যান্ডের বব টেলর ১৯৮০ সালে মুম্বাইয়ে ভারতের বিপক্ষে ও অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট ২০১০ সালে হ্যামিল্টন নিউজিল্যান্ডের বিপক্ষে ১০টি ডিসমিসাল করেছিলেন।

বিশ্ব রেকর্ডটা যৌথভাবে ইংল্যান্ডের জ্যাক রাসেল ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের। ১৯৯৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১টি ডিসমিসাল করেছিলেন রাসেল। ১৮ বছর পর ২০১৩ সালে একই মাঠে পাকিস্তানের বিপক্ষে ১১টি ডিসমিসাল করে রাসেলের পাশে বসেন ডি ভিলিয়ার্স।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ