বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:২৯

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কচি’র মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন রোহিঙ্গাদের নির্যাতন বন্ধের দাবীতে ঝিনাইগাতীতে ওলামা মাশায়েখ ঐক্য পরিষদের উদ্দ্যোগে মানববন্ধন সাংবাদিকতায় চ্যানেল টোয়েন্টিফোরে চাকরির সুযোগ আহছানিয়া মিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ১৫ হাজার টাকা ডিপ্লোমা পাসে বিমানে চাকরি ঢাকার পাশে অপ্পোতে কাজের সুযোগ আকর্ষণীয় বেতনে প্রথম আলোতে চাকরি

দ্বিতীয় দফায় বীথির অস্ত্রোপচার চলছে

Bithi1469935636মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  মুখমণ্ডলসহ শরীরে লোম নিয়ে জন্ম নেওয়া বীথি আক্তারের (১২) দেহে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার চলছে।

রোববার সকাল ৮টা ১০ মিনিটে বীথিকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। সকাল ৯টা থেকে অপারেশন শুরু হয়। তার ডান স্তনে অস্ত্রোপচার করা হচ্ছে।

গত ১৬ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় বীথিকে। সে সি ব্লকের ছয় তলার সার্জারি বিভাগের ৬১৩ নম্বর ওয়ার্ডের ৫১ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছে।

বিএসএমএমইউর প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. ইকবাল মাহমুদ চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি টিম অস্ত্রোপচার করছে। অপারেশন শুরুর আগে ইকবাল মাহমুদ চৌধুরী রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অস্ত্রোপচারে ছয় থেকে সাত ঘণ্টা সময় লাগতে পারে।

গত ২০ জুন বীথির বাঁ স্তনে অস্ত্রোপচার করা হয়। ওই দিন ইকবাল মাহমুদ চৌধুরী জানিয়েছিলেন, সাড়ে সাত ঘণ্টায় বীথির এক স্তনে অস্ত্রোপচার করে ৯ কেজি ৪০০ গ্রাম মাংস কেটে ফেলা হয়। ওই দিনই দুই স্তনে অস্ত্রোপচারের পরিকল্পনা থাকলেও পরিস্থিতি অনুকূলে না থাকায় সম্ভব হয়নি। শুধু বাঁ স্তনে অস্ত্রোপচার করা হয়।

বীথির চিকিৎসায় সহায়তা করছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইল, মোবাইল ফোনসেট ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। দ্বিতীয় দফা অস্ত্রোপচারে রক্ত ও প্রথম দফায় ২ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করে এ প্রতিষ্ঠান।

বীথির বাবা আবদুর রাজ্জাক বলেন, বীথির জন্ম থেকেই মুখে দাড়ি-গোঁফসহ শরীরে লোম ছিল। ১১ বছর বয়স থেকে স্তন অস্বাভাবিক আকারে বাড়তে থাকে। স্তনে জ্বালাপোড়া শুরু হয়। এর আগে সাত বছর বয়সে দাঁত পড়ে যায়। পরে আর সেই দাঁত গজায়নি।

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার জয়ভোগ গ্রামের দিনমজুর আবদুর রাজ্জাকের তিন সন্তানের মধ্যে বড় বীথি। জয়ভোগ পাবলিক উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সে।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ