শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৮
হাবিবুলকে ছাড়িয়ে নেতৃত্ব দেয়ার রেকর্ড মাশরাফির সেনাবাহিনী মাঠে নামবে ২৪ ডিসেম্বর পার্বতীপুর মুক্ত দিবস ১৫ ডিসেম্বর পার্বতীপুরে আলহাজ্ব আমিনুল ইসলাম বৃত্তি প্রকল্পের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত জয়পুরহাট হানাদার মুক্ত দিবস আজ আজ শহীদ বুদ্ধিজীবী দিবস বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

দেশের পথে প্রধানমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সফর একদিনের জন্য সংক্ষিপ্ত করে দেশের উদ্দেশে রওনা হয়েছেন। প্রধানমন্ত্রী স্থানীয় সময় বিকাল ৪টায় বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে তার সফরসঙ্গীদের নিয়ে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

সিঙ্গাপুরের সিনিয়র মিনিস্টার অব স্টেট ড. অ্যামি খোর এবং সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

নেপালে ভয়াবহ বিমান দুর্ঘটনায় ৪৯ জন নিহতের প্রেক্ষাপটে সোমবারই সফর সংক্ষিপ্ত করে একদিন আগে দেশে ফেরার সিদ্ধান্ত জানান শেখ হাসিনা।

৪ দিনের সফরের নির্ধারিত কর্মসূচিতে কাটছাঁট করায় মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের নৈশভোজের অনুষ্ঠান বাতিল করা হয়।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে গত রবিবার সিঙ্গাপুরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব এবং প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের সঙ্গে বৈঠক করেন।

পরে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ এবং বিমান চলাচলে সহযোগিতার বিষয়ে দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাংলাদেশর সরকারপ্রধানের সম্মানে লি সিয়েন লোংয়ের দেওয়া মধ্যাহ্নভোজেও সেদিন যোগ দেন শেখ হাসিনা। পরে পোর্ট অথরিটি অফ সিঙ্গাপুরের প্রধান কার্যালয় পরিদর্শন করেন।

দেশের পথে রওনা হওয়ার আগে মঙ্গলবার সকালে সিঙ্গাপুর বোটানিক গার্ডেনসের ন্যাশনাল অর্কিড গার্ডেন পরিদর্শনে যান শেখ হাসিনা। সেখানে তার নামে একটি অর্ডিকের নামকরণ করা হয়।

পরে প্রধানমন্ত্রী বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের উদ্বোধন করেন এবং দুপুরে দেশের পথে রওনা হন।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ