শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৪
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন , একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার অনুযায়ী প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বিষয়গুলি বাস্তবায়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আজ শনিবার দুপুরে নাটোর সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রতিটি গ্রামকে শহরে রুপান্তরের করাসহ তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হবে। গণমুখী শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ করাসহ সুশাসন নিশ্চিত করতে দুর্নীতিকে রুখতে হবে। সন্ত্রাস চাঁদাবাজ ও মাদকমুক্ত সমাজ গড়তে হবে। এ লক্ষ্যে রাজনীবিদ, প্রশাসন, সুশীল সমাজ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, গ্রামকে শহরে রুপান্তরের জন্য প্রতিটি গ্রামে পাকা রাস্তা নির্মাণ এবং বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হবে। প্রতিটি উপজেলা পর্যায়ে ৫০ শয্যা থেকে ১০০ শয্যার হাসপাতাল নির্মাণ এবং কমিউিনিট স্বাস্থ্য কেন্দ্রগুলোকে আধুনিককরণের মাধ্যমে স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করা হবে। এছাড়া সমাজের প্রতিটি ক্ষেত্রে বিদ্যমান দুর্নীতি হ্রাসের জন্য সারাদেশে দ্রুতগতির প্রযুক্তির বিস্তার ও ব্যবহার নিশ্চিত করার কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আগে দেশবাসীর নিকট দুর্নীতি কমিয়ে সুশাসন প্রতিষ্ঠার যে প্রতিশ্রুতি দিয়েছেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তা শতভাগ নিশ্চিত করা হবে। ইন্টারনেটের মূল্য কমিয়ে তা সহজ লভ্য করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-০১ আসনের সংষদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খাঁন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক রাজ্জাকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন, সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ