মঙ্গলবার,১৯শে জুন, ২০১৮ ইং,৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২১
ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ১৬ আজও ঢাকা ছাড়ছে মানুষ ঢাকায় ফিরছেন কর্মজীবীরা চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৪ জুন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল আজও কমলাপুরে ঘরমুখো যাত্রীদের ভিড় সরকারি অফিস খুলছে আগামীকাল

দিনাজপুর হিলি সীমান্তে ৪৯৮ কেজি গান পাউডার ও ২৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার

download (2)দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের বিজিবি অভিযান চালিয়ে ১০টি বস্তায় ৪৯৮ কেজি গান পাউডার (বিস্ফোরক দ্রব্য) উদ্ধার ও ২৭০ বোতল ফেন্সিডিল আটক করা হয়েছে।
জয়পুরহাট ৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অভিযান কমান্ডার মেজর আশরাফ জানান, রোববার দুপুর সাড়ে ১২টায় হাকিমপুর উপজেলার চেংগ্রাম সীমান্ত এলাকার বিজিবি অভিযান চলাকালীন সময়ে চোরাচালানীরা ১০টি বস্তা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়। ওই ১০টি বস্তা থেকে ৪৯৮ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গান পাউডারের মুল্য প্রায় ২৫ লাখ টাকা।
এদিকে হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের বাসুদেবপুর ক্যাম্পের বিজিবির কমান্ডার সুবেদার মো. রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের জানা যায় ভারত থেকে একটি চোরাচালানী চক্র বাংলাদেশ সীমানায় গান পাউডার নিয়ে প্রবেশ করবে। এই তথ্যের ভিত্তিতে রোববার ভোর ৫টা থেকে হিলি সীমান্ত এলাকায় বিজিবির টহল ব্যবস্থা ও গোপনীয় সতর্কতা স্থাপন করা হয়। রোববার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেংগ্রাম এলাকায় অবস্থান নেয়া বিজিবির অভিযান টিম ভারত থেকে মাথায় বস্তা নিয়ে বাংলাদেশ সীমানায় পার হয়ে আসা চোরাচালানীদের টের পায়। এসময় ওই এলাকা দিয়ে যাওয়ার পথে চোরাচালানীরা বিজিবির সদস্যদের টের পেয়ে ১০টি বস্তা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১০টি প্লাষ্টিকের বস্তায় ৪৯৮ কেজি গান পাউডার উদ্ধার করা হয়।
সূত্রটি জানায়, ধারনা করা হচ্ছে দেশে নাশকতা কাজে বোমা ও ককটেল তৈরির জন্য এসব গান পাউডার ভারত থেকে পাচার করে আনা হচ্ছিল।
অপরদিকে রোববার দুপুর ২টায় হিলি সীমান্তের নওপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় ২৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় হাকিমপুর থানায় রোববার বিকেলে বিজিবির পক্ষ থেকে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ