মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২২
ঝিনাইগাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী আজ ১৩ ডিসেম্বর লালপুর মুক্ত দিবস আনুশকার জন্য আংটি খুঁজতেই তিনমাস গেছে বিরাটের! জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের মামলায় জেল হাজতে যুবক খালেদা জিয়াকে গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন

দিনাজপুর হিলি সীমান্তে ৪৯৮ কেজি গান পাউডার ও ২৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার

download (2)দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের বিজিবি অভিযান চালিয়ে ১০টি বস্তায় ৪৯৮ কেজি গান পাউডার (বিস্ফোরক দ্রব্য) উদ্ধার ও ২৭০ বোতল ফেন্সিডিল আটক করা হয়েছে।
জয়পুরহাট ৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অভিযান কমান্ডার মেজর আশরাফ জানান, রোববার দুপুর সাড়ে ১২টায় হাকিমপুর উপজেলার চেংগ্রাম সীমান্ত এলাকার বিজিবি অভিযান চলাকালীন সময়ে চোরাচালানীরা ১০টি বস্তা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়। ওই ১০টি বস্তা থেকে ৪৯৮ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গান পাউডারের মুল্য প্রায় ২৫ লাখ টাকা।
এদিকে হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের বাসুদেবপুর ক্যাম্পের বিজিবির কমান্ডার সুবেদার মো. রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের জানা যায় ভারত থেকে একটি চোরাচালানী চক্র বাংলাদেশ সীমানায় গান পাউডার নিয়ে প্রবেশ করবে। এই তথ্যের ভিত্তিতে রোববার ভোর ৫টা থেকে হিলি সীমান্ত এলাকায় বিজিবির টহল ব্যবস্থা ও গোপনীয় সতর্কতা স্থাপন করা হয়। রোববার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেংগ্রাম এলাকায় অবস্থান নেয়া বিজিবির অভিযান টিম ভারত থেকে মাথায় বস্তা নিয়ে বাংলাদেশ সীমানায় পার হয়ে আসা চোরাচালানীদের টের পায়। এসময় ওই এলাকা দিয়ে যাওয়ার পথে চোরাচালানীরা বিজিবির সদস্যদের টের পেয়ে ১০টি বস্তা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১০টি প্লাষ্টিকের বস্তায় ৪৯৮ কেজি গান পাউডার উদ্ধার করা হয়।
সূত্রটি জানায়, ধারনা করা হচ্ছে দেশে নাশকতা কাজে বোমা ও ককটেল তৈরির জন্য এসব গান পাউডার ভারত থেকে পাচার করে আনা হচ্ছিল।
অপরদিকে রোববার দুপুর ২টায় হিলি সীমান্তের নওপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় ২৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় হাকিমপুর থানায় রোববার বিকেলে বিজিবির পক্ষ থেকে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ