সোমবার,২৩শে এপ্রিল, ২০১৮ ইং,১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪২
‘পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই’ বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী বিয়ে না দেওয়ায় লালপুরে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা সৈয়দপুর মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি এইচএসসি: ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে কলকাতায় বিজ্ঞাপনের শুটিং করলেন নিপুণ

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জি.এম অর্থ কেলেঙ্কারির অভিযোগে সাময়িক বরখাস্ত

dinajpurমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ (ফুলবাড়ী-বিরামপুর) এর মহা-ব্যবস্থাপক (জিএম) আব্দুর রাজ্জাককে অর্থ ঘুষ গ্রহণসহ অর্থ কেলেঙ্কারির অভিযোগ প্রমাণিত হওয়ায় গত বৃহস্পতিবার (২০অক্টোবর) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মানব সম্পদ পরিদপ্তরের পরিচালক দহিদুল ইসলাম স্বারিত দপ্তরাদেশ জারি করা হয়েছে। আগামী রবিবার (২৩ অক্টোবর) তার দায়িত্ব হস্তান্তর করে ঢাকা সদর দপ্তরে যোগদানের বলা হয়েছে।

মহা-ব্যবস্থাপক (জিএম) আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে আনা অভিযোগগুলোর মধ্যে রয়েছে, সমিতির দুইজন কর্মচারির কাছ থেকে ২লাখ টাকা ঘুষ দাবি এবং দাবি পূরণ না করায় ঐ দুইজন কর্মচারিকে চাকরি থেকে বরখাস্ত করা, সমিতির উপ-মহাব্যবস্থাপক-ডিজিএম (কারিগরি) ফেরদৌস আলমের চাকরি নিয়মিত করার সুপারিশের জন্য ১লাখ টাকা হাতিয়ে নেয়া, সমিতির এলাকা পরিচালক মিনহাজুল ইসলাম রব্বানীর কাছে ২০১৫সালের এপ্রিল মাসে ৪০হাজার টাকা ধার নিয়ে এখন পর্যন্ত সেই টাকা পরিশোধ না করে টালহাবানা করা।

উল্লেখিত বিষয়গুলো সমিতির নজরে আসলে পল্লী বিদ্যুৎ সমিতির ভাবমূর্তি ুন্ন হওয়ায় ২৭.১২.২৬৩৭.১১০.২০২.০২(৪).১৫-৬৩৭ নং স্মারকে জারিকৃত মহা-ব্যবস্থাপক (জিএম) আব্দুর রাজ্জাকের স্থানান্তরাদেশ গত বুধবার (১৯অক্টোবর) বাতিল করা হয়। একই সাথে অভিযোগগুলো পল্লী বিদ্যুৎ সমিতি কর্মচারী চাকুরিবিধি ১৯৯২ (সংশোধিত ২০১২ইং) অনুযায়ী দুর্নীতি, প্রতারণা, দায়িত্ব পালনে অবহেলা, দাপ্তরিক শৃংখলা পরিপন্থী ও অসদাচারণের সামিল হওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ কারণে গত বৃহস্পতিবার (২০অক্টোবর) ২৭.১২.২৬৩৭.১১০.৩৭.৩০১(১০৪).৮৫.১৬-৬৫৪ নং স্বারকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের চেয়াম্যান মহিউদ্দিন খানের আদেশক্রমে মানবসম্পদ পরিদপ্তরের পরিচালক দহিদুল ইসলাম দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ (ফুলবাড়ী-বিরামপুর) -এর মহা-ব্যবস্থাপক (জিএম) আব্দুর রাজ্জাককে সাময়িক বরাখাস্তের দপ্তারাদেশ জারি করেছেন।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ (ফুলবাড়ী-বিরামপুর) -এর উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আবুল কালাম আজাদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, উল্লেখিত অভিযোগের প্রেেিত মহা-ব্যবস্থাপক (জিএম) আব্দুর রাজ্জাককে সাময়িক বরাখাস্ত করা হয়েছে। তাকে আগামী রবিবার (২৩ অক্টোবর) দায়িত্ব বুঝে দিয়ে ঢাকায় সদর দপ্তরে যোগদান করতে বলা হয়েছে।
এ ব্যাপারে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রাজ্জাকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ