বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩৮
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের আরো ৫ তলা ভবন নির্মানের জন্য ৩৪ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ

dinajpurদিনাজপুর  প্রতিনিধি॥ দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১২ তলা ভবনের ৫ তলা নির্মান কাজ শেষ করে উর্দ্ধমুখী আরো ৫ তলা নির্মানের জন্য ৩৪ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।
দিনাজপুর গণপুর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ বাহাদুর আলী জানান, জেলার কাচারী এলাকায় গত ২০১৩-১৪ অর্থ বছরে বরাদ্দকৃত ২৩ কোটি টাকা ব্যয়ে ১২ তলা ভিত্তি সম্বলিত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের ৫ তলা ভবনের নির্মান কাজ শুরু করা হয়। ভবন নির্মানের কাজ জুন মাসে সম্পন্ন করা হয়েছে। আনুসাঙ্গিক কার্যক্রম আসবাবপত্র, জানালা-দরজা, বিদ্যুৎ সংযোগ, পানির সংযোগ ব্যবস্থা, লিফট ও অন্যান্য স্থাপনার কার্যক্রম চলছে। চলতি বছর ৩০ ডিসেম্বরের মধ্যে ভবনটি জুডিশিয়াল বিভাগের নিকট হস্তান্তর করা হবে।
তিনি জানান, সিদ্ধান্ত ও নির্দেশনা রয়েছে আগামী ২০১৭ সালের নতুন বছর শুরু হবে নতুন জুডিশিয়াল ভবনে বিচার কাজ শুরুর মধ্য দিয়ে। নির্মিত ভবনে বিচারকদের বিচার কাজ পরিচালনার জন্য ১৪টি এজলাস, ১৪ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের বসার জন্য খাস কামরা, বিশ্রাম রুম, আসামীদের পৃথক মহিলা ও পুরুষদের রাখার জন্য হাজত খানা, ডাইনিং রুম, ষ্টোর রুম, সিকিউরিটি রুম, কম্পিউটার ও ডিজিটাল আইসিটি রুম, ক্যাফেটেরিয়া, বিচার প্রার্থীদের বসার পৃথক রুম, বিদ্যুৎ সরবরাহের সাব ষ্টেশন, গাড়ী গ্যারেজ, পাম্প হাউজ, আন্ডারগ্রাউন্ড রিজাভারসহ বিচারক, বিচার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং বিচার প্রার্থীদের আসা-যাওয়ার রাস্তা রয়েছে।
১২ তলা ভিত্তি সম্বলিত ভবনে ৫ তলার উপরে উর্দ্ধমুখী সম্প্রসাণের লক্ষ্যে আরো ৫ তলা নির্মান করে ১০ তলা ভবন নির্মান করা হবে। এই লক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে চলতি অর্থ বছরে ৩৪ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। গত ২০ অক্টোবর দরপত্র আহ্বান করে ঠিকাদার নিয়োগ করা হবে। নিয়োগপ্রাপ্ত ঠিকাদারকে আগামী ১ ডিসেম্বর থেকে কার্যাদেশ দিয়ে উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজ শুরু করার নির্দেশনা দেয়া হবে। সূত্রটি জানায়, আগামী ২০১৮ সালের ৩০ আগষ্টের মধ্যে নির্মান কাজ শেষ করার জন্য সিডিউলে নির্দেশনা প্রদান করা হয়েছে।
দিনাজপুর বঙ্গবন্ধু আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর আজিজুল ইসলাম জুগলু জানান, এই ভবনটি সম্পন্ন হলে জেলার বিচারালয়ে স্থান সংকট দুর হবে। বিচারক এবং বিচার সংশ্লিষ্ট জনবল সুষ্ঠভাবে বিচার কাজে মনোযোগী হতে পারবে। এছাড়া বিচার প্রার্থীরাও প্রত্যাশা অনুযায়ী তাদের ন্যায় বিচার পেতে সক্ষম হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ