রবিবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৯

গৌরনদীতে পল্লী কবি জসিম উদদীন স্মরণে আলোচনা সভা ভোলায় নারী মাদক বিক্রেতা গ্রেপ্তার দিনাজপুরে ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার অযত্নের কারণেই রংপুর অঞ্চলের নদীগুলো আজ দুর্ভোগের কারণ সৈয়দপুরে ট্রেন থেকে সাড়ে তিন লাখ টাকার ইনজেকশন উদ্ধার ড্রয়ে সন্তোষজনক ব্যাটিং প্রস্তুতি মর্যাদা পুনরুদ্ধারের ভার অনূর্ধ্ব-১৮ দলের

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল উন্নয়নে ১০৩ কোটি টাকা বরার্দ্দ

দিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামো উন্নয়নে সরকার ১০৩ কোটি টাকা বরাদ্দ করেছেন।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন সাধনের জন্য সরকার ১০৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, শিঘ্রই টেন্ডারের মাধ্যমে উন্নয়ন কাজ বাস্তবায়নের পদক্ষেপ নেয়া হবে। তিনি জানান, হাসপাতালের মূল ভবন তৃতীয় থেকে ষষ্ঠ তলা সম্প্রসারণে ৬০ কোটি টাকা ব্যয় করা হবে। হাসপাতাল ভবনে স্থাপন করা হবে দুটি অত্যাধুনিক লিফট। আবাসন সংকট দুর করতে মহিলা ইন্টার্ন ডাক্তারদের ভবন ৩ তলা থেকে ৬ তলা এবং পুরুষ ইন্টার্ন ডাক্তারদের ভবন ৪ তলা থেকে ৬ তলায় সম্প্রসারণ করা হবে। ডক্টরস ডরমেটরী আরো ১ তলা বর্ধিত করে ৬ তলায় উন্নীত করা হবে। এজন্য ব্যয় করা হবে ৭ কোটি টাকা।
মেডিকেল কলেজের একাডেমিক ভবন ৪ থেকে ৫ তলায় ও পেছনের ভবন ২ থেকে ৫ তলায় সম্প্রসারণসহ ২টি অত্যাধুনিক লিফট বসানো হবে। এ কাজে ব্যয় ধরা হয়েছে ১৯ কোটি টাকা। মেডিকেল কলেজ ক্যাম্পাসে ১৪ কোটি টাকা ব্যয়ে ৬৫০ আসন বিশিষ্ট অডিটরিয়াম নির্মান করা হবে। প্রকৌশলী জানান, মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন পাশাপাশি দিনাজপুর জেনারেল হাসপাতালে ৫ কোটি টাকা ব্যয়ে ৬ তলা ভিত্তি দিয়ে বহিঃ বিভাগের ভবন নির্মান করা হবে।
স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম এবছরের ১৭ এপ্রিল মেডিকেল কলেজের এক অনুষ্ঠানে উন্নয়নের জন্য ১০৭ কোটি টাকা বরাদ্দের যে ঘোষনা দেন ১০৩ কোটি টাকা সেই প্রতিশ্রুতির অর্থ। জাতীয় সংসদের হুইপ ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ইকবালুর রহিম বলেন, জেলার মানুষ যেন যথাযথভাবে স্বাস্থ্য সেবা পান সেই জন্যই হাসপাতালের উন্নয়ন সাধন করা হচ্ছে। মেডিকেল কলেজের শিক্ষার পরিবেশ উন্নত করণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ