শুক্রবার,২৭শে এপ্রিল, ২০১৮ ইং,১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৪৩
উচ্চহারে করারোপ দাবী ‘তামাক চাষ এসডিজি অর্জনের অন্তরায়’ বাংলাদেশের নারী ক্রিকেটাররা যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সফরে! নির্বাচন নিয়ে মোদির সঙ্গে কোনো কথা হয়নি: কাদের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন ॥ লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতে কাজীর জেল চিরিরবন্দরে কমিউনিটি কিনিকের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শৈলকুপায় শিার্থীদের জীবন পরিকল্পনা বিষয়ক প্রশ্নোত্তর পর্ব

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল উন্নয়নে ১০৩ কোটি টাকা বরার্দ্দ

দিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামো উন্নয়নে সরকার ১০৩ কোটি টাকা বরাদ্দ করেছেন।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন সাধনের জন্য সরকার ১০৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, শিঘ্রই টেন্ডারের মাধ্যমে উন্নয়ন কাজ বাস্তবায়নের পদক্ষেপ নেয়া হবে। তিনি জানান, হাসপাতালের মূল ভবন তৃতীয় থেকে ষষ্ঠ তলা সম্প্রসারণে ৬০ কোটি টাকা ব্যয় করা হবে। হাসপাতাল ভবনে স্থাপন করা হবে দুটি অত্যাধুনিক লিফট। আবাসন সংকট দুর করতে মহিলা ইন্টার্ন ডাক্তারদের ভবন ৩ তলা থেকে ৬ তলা এবং পুরুষ ইন্টার্ন ডাক্তারদের ভবন ৪ তলা থেকে ৬ তলায় সম্প্রসারণ করা হবে। ডক্টরস ডরমেটরী আরো ১ তলা বর্ধিত করে ৬ তলায় উন্নীত করা হবে। এজন্য ব্যয় করা হবে ৭ কোটি টাকা।
মেডিকেল কলেজের একাডেমিক ভবন ৪ থেকে ৫ তলায় ও পেছনের ভবন ২ থেকে ৫ তলায় সম্প্রসারণসহ ২টি অত্যাধুনিক লিফট বসানো হবে। এ কাজে ব্যয় ধরা হয়েছে ১৯ কোটি টাকা। মেডিকেল কলেজ ক্যাম্পাসে ১৪ কোটি টাকা ব্যয়ে ৬৫০ আসন বিশিষ্ট অডিটরিয়াম নির্মান করা হবে। প্রকৌশলী জানান, মেডিকেল কলেজ ও হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন পাশাপাশি দিনাজপুর জেনারেল হাসপাতালে ৫ কোটি টাকা ব্যয়ে ৬ তলা ভিত্তি দিয়ে বহিঃ বিভাগের ভবন নির্মান করা হবে।
স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম এবছরের ১৭ এপ্রিল মেডিকেল কলেজের এক অনুষ্ঠানে উন্নয়নের জন্য ১০৭ কোটি টাকা বরাদ্দের যে ঘোষনা দেন ১০৩ কোটি টাকা সেই প্রতিশ্রুতির অর্থ। জাতীয় সংসদের হুইপ ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ইকবালুর রহিম বলেন, জেলার মানুষ যেন যথাযথভাবে স্বাস্থ্য সেবা পান সেই জন্যই হাসপাতালের উন্নয়ন সাধন করা হচ্ছে। মেডিকেল কলেজের শিক্ষার পরিবেশ উন্নত করণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ