মঙ্গলবার,১৯শে জুন, ২০১৮ ইং,৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪০
“কুয়াকাটা সৈকতে জোয়ারে কান্না,ভাটায় হাসি” দিনাজপুরের চার উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ঈদের ছুটি কাটিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ১৫ খানসামায় বিদ্যুৎ স্পষ্টে নিহত ১ সৈয়দপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৯, আহত ১৫ গাজীপুরের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার বরাদ্দ আসছে

দিনাজপুরে ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে বেসরকারী কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক পরিষদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি ॥ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে বেসরকারী কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
রোববার বেসরকারী কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক পরিষদ দিনাজপুর জেলা শাখার ১ ঘন্টাব্যাপী দিনাজপুর প্রেসকাব সামনের সড়কে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, জনবল কাঠামো পরিবর্তন করে এমপিও ভুক্ত এবং এনটিআরসিএ’র মাধ্যমে দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। বেসরকারী কলেজ অনার্স- মাষ্টার্স কোর্সের প্রায় ৫ হাজার ৫শ জন শিক্ষক দীর্ঘদিন ধরে স্থানীয় কলেজ কর্তৃপক্ষের দেয়া নাম মাত্র বেতনে উচ্চ শ্রেণীর অনার্স-মাষ্টার্স কোর্সে ১০ লক্ষাধিক শিক্ষার্থীকে পাঠদান করে আসছে। এমতাবস্থায় অনার্স-মাষ্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও ভুক্তির বিষয়ে কোন জনবল কাঠামো না থাকায় শিক্ষকগণকে এমপিও ভুক্ত করা হয়না। এব্যাপারে ইতিমধ্যে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এতে অদ্যবধি কোন সুরাহা না হওয়ায় আমরা অতি সত্তর জনবল কাঠামো পরিবর্তন করে এমপিওভুক্তি এবং এনটিআরসিএ’র মাধ্যমে নিয়োগদানের প্রজ্ঞাপন জারীর জোরদাবী জানাচ্ছি। সারাদেশের ন্যায় বেসরকারী কলেজ অনার্স-মাষ্টাস শিক্ষক পরিষদের আহ্বানে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সভাপতি মোঃ মেহেরাব আলী, সেক্রেটারী মোঃ হবিবর রহমান, প্রভাষক শহিদুল্লাহ সাদী, নুরে আলম সিদ্দিকী, সাজ্জাদ, কামরুন নাহার, হানিফ, রিজা পারভীন, রেজওয়ানা, কিশোর কুমার, ভুপতি নাথ, মহাদেব শর্মা, জাহিদ হোসেন, বন্দে আলী মিয়া, রমজান আলী, ইনসান আলী, এনামুল হক, হাবিবুর রহমান, লিপি, গ্যালি বিনতে শিরিন প্রমুখ। ৬ দফা দাবী সমূহ হচ্ছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব কমিটির সুপারিশ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজের অনার্স-মাষ্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের দ্রুত এমপিওভুক্ত করতে হবে, এনটিআরসিএ’র মাধ্যমে অনার্স-মাস্টার্স কোর্সে শিক্ষকদের নিয়োগের প্রজ্ঞাপন জারি করতে হবে, অনার্স-মাষ্টার্স শ্রেণির সকল শিক্ষককে তাদের যোগদানের তারিখ থেকে যোগ্যতা অনুযায়ী পদোন্নতি প্রদান করে প্রথম যোগদানের তারিখ থেকে অভিজ্ঞতা গণনা করতে হবে, অনার্স-মাষ্টার্স শ্রেণিতে পাঠদানকারী শিক্ষকদের গবেষণা (এমফিল ও পিএইচডি) এর জন্য কলেজ থেকে ছুটিসহ যাবতীয় সহযোগিতা ও সরকার থেকে প্রয়োজনীয় বৃত্তি দেয়ার বিধি চালু করতে হবে, উচ্চ শিক্ষা মন্ত্রণালয় গঠন করতে হবে অথবা উচ্চ শিক্ষা ও শিক্ষক কমিশন গঠন করতে হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ