মঙ্গলবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৫

চিরিরবন্দরের সার্জেন্ট আলতাফের বাড়িতে চলছে শোকের মাতম বড়পুকুরিয়া কয়লা খনির উৎপাদন সাময়িক বন্ধ শৈলকুপায় মোবাইল চার্জার বিস্ফোরনে গৃহবধূ মৃত্যু শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চোট কাটিয়ে নেটে ফিরেছেন তামিম কলাপাড়ায় ১১ রাখাইন পল্লীর বাসিন্দাদের নিয়ে কমিউনিটি পুলিশিং সভা।। চিরিরবন্দরে কৃষি বিভাগের উদ্যোগে বিভিন্ন গ্রামে চলছে তাল বীজ রোপন কর্মসূচি

দিনাজপুরে ১২২০টি পুজামন্ডপে ৬১০ মেট্রিক টন চাল বিতরণ

dinazpur-mapদিনাজপুর  প্রতিনিধি ॥ ২ দিনে দিনাজপুর জেলায় অনুষ্ঠিত ১২২০টি পুজামন্ডপে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ কেজি করে মোট ৬১০ মেট্রিক টন চাল অনুদান প্রদান করা হয়েছে।
দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, রোববার থেকে সোমবার দুপুর পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় হিন্দু ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপুজা ১২২০টি পুজা মন্ডপে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ কেজি করে মোট ৬১০ মেট্রিক টন চাল অনুদান হিসেবে বিতরণ করা হয়েছে। তিনি বলেন, চট্টগ্রামের পরেই দ্বিতীয় স্থান দেশের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপুজা উৎসব হচ্ছে এই জেলাতে। হিন্দু ধর্মাবলম্বীদের এই উৎসব সুষ্ঠুভাবে উদ্যাপন করতে সকল ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে। তাদের এই উৎসব যাবে কোন ভাবেই বিঘœ সৃষ্টি না হয় সে বিষয়ে লক্ষ্য রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ধর্ম যার যার উৎসব সবার। এ জন্য তিনি সকল ধর্মের জনসাধারণকে সহযোগিতা করার আহ্বান জানান।
দিনাজপুরের পুলিশ সুপার মোঃ হামিদুল আলম জানান, জেলায় সর্ববৃহৎ ১২২০টি পুজা মন্ডপে শারদীয় দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। পুজা মন্ডপগুলোকে ৩টি স্তরে ভাগ করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে অতি গুরুত্বপূর্ণ ২৬৬, গুরুত্বপূর্ণ ৩০৬ ও সাধারণ ৬৪৮টি পুজা মন্ডপকে শনাক্ত করা হয়েছে। অধিক গুরুত্বপূর্ণ পুজামন্ডপে ৮, গুরুত্বপূর্ণ ৬ ও সাধারণ পুজা মন্ডপে ৫ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। জেলার ১৩টি উপজেলায় পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যের সমন্বয়ে একাধিক ভিজেল্যান্স টিম রয়েছে। এছাড়া পুজামন্ডপ কমিটির সমন্বয়ে নিরাপত্তার দায়িত্ব সদস্য রাখা হয়েছে। সব মিলিয়ে আগামী ১১ অক্টোবর প্রতীমা বিসর্জন পর্যন্ত সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ