শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৩৬
৭ মার্চের ভাষণ : আনন্দ শোভাযাত্রা শুরু পার্বতীপুরে আদিবাসি সমাজ উন্নয়ণ সমিতির সংবাদ সম্মেলন ‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল

দিনাজপুরে সড়ক ও জনপথের ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের কাজ চলছে

দিনাজপুর জেলা প্রতিনিধি ॥ বন্যায় ক্ষতিগ্রস্ত দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক যানবাহন চলাচলের উপযোগী করতে ৫ কোটি টাকা ব্যয়ে মেরামত কাজ শুরু করা হয়েছে।
দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, ১৩ আগষ্ট দিনাজপুর জেলায় পুনর্ভবা, আত্রাই, ইছামতি ও করতোয়া নদীসহ শাখা নদীগুলোর বাঁধ ভেঙ্গে জেলার ১৩টি উপজেলায় বন্যা কবলিত হয়ে পড়ে। বন্যার পানি দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কসহ সড়ক ও জনপথ এবং এলজিইডির আওতাধীন পাকারাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় যানবাহন চলাচল সমস্যার সম্মুখিন হয়। ১৪ আগষ্ট থেকে ১৮ আগষ্ট পর্যন্ত ৫ দিন ব্যাপী জেলার হাইওয়ে রাস্তায় যানবাহন চলাচল বন্ধ ছিল। সড়ক ও জনপথ বিভাগের জরুরী তৎপরতা ও কার্যক্রম চালিয়ে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের সদর উপজেলার পাঁচবাড়ী, গোয়ালহাট, লক্ষিতলা, চিরিরবন্দর উপজেলার আমতলী, পার্বতীপুর উপজেলার আমবাড়ী, ফুলবাড়ী উপজেলার কাটাবাড়ী, লক্ষিপুরসহ এই রাস্তার ২২টি পয়েন্টে ক্ষতিগ্রস্ত স্থান যানবাহন চলাচলের উপযোগী করা হয়। ফলে ১৯ আগষ্ট থেকে এই রাস্তায় পুনরায় যানবাহন চলাচল শুরু করেছে। জেলার এই রুটে ৯২ কিলোমিটার রাস্তাসহ ফুলবাড়ী, রংপুর আঞ্চলিক সড়ক, দিনাজপুর-পার্বতীপুর আঞ্চলিক সড়ক এবং দিনাজপুর-রংপুর ও দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের ২৫৮ কিলোমিটার রাস্তা মেরামতের কাজ ৫ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। বরাদ্দকৃত অর্থ দিয়ে মঙ্গলবার থেকে মেরামতের কাজ শুরু করা হয়েছে। ঈদ-উল আযহার ঈদে বাড়ী ফেরত যাত্রীদের নিরাপদে আসতে এই মেরামত কাজ শুরু করা হয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ