মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:১৭
ঝিনাইগাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী আজ ১৩ ডিসেম্বর লালপুর মুক্ত দিবস আনুশকার জন্য আংটি খুঁজতেই তিনমাস গেছে বিরাটের! জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের মামলায় জেল হাজতে যুবক খালেদা জিয়াকে গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন

দিনাজপুরে শিক্ষার্থীদের মানবন্ধন ও বিক্ষোভ মিছিল

download-1দিনাজপুর  প্রতিনিধি ॥ মাধ্যমিক পর্যায়ের পাবলিক পরীায় সৃজনশীল প্রশ্ন ৬টির পরিবর্তে ৭টি করার প্রতিবাদের বৃহস্পতিবার দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন স্কুলের শিার্থীরা।
দিনাজপুর শিল্পকলা একাডেমির সম্মুখ সড়কে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত তারা এই মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন শেষে শহরে একটি বিােভ মিছিল বের করে।
মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন শিার্থী আন্দোলন কমিটির সভাপতি ফরহাদ রেজা রিক্ত, সহ-সভাপতি সুজা তাসদিক, সহ-সভাপতি ফারদিব নুর রিয়াল, সাধারন সম্পাদক তারেক রহমান, যুগ্ম সাধারন সম্পাদক তাহমিদ হাসান তৌকি, সাংগঠনিক সম্পাদক এসএম ইসতিয়াক, সহ-সাংগঠনিক সম্পাদক ফারদিন মেজবাহ জিসান।
মানববন্ধন কর্মসূচী চলাকালে শিার্থীরা জানায়, বাংলা, সাধারন গনিত, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ধর্ম এবং কৃষি শিা বিষয়ে ৬টি সৃজনশীল প্রশ্নের জন্য সময় বরাদ্দ ছিলো মাত্র ২ ঘন্টা ১০ মিনিট। এই অল্প সময়ে ৬টি প্রশ্নের উত্তর পূর্ণাঙ্গরূপে দেয়া সম্ভব হচ্ছিল না। এর উপর শিা মন্ত্রনালয় আরও একটি প্রশ্ন বাড়িয়ে ৭টি সৃজনশীল প্রশ্ন করার ঘোষনা দেয়। এটা কোমলমতি শিার্থীদের উপর মানসিক নির্যাতন উল্লেখ করে তারা পাবলিক পরীায় ৬টি সৃজনশীল প্রশ্ন রাখার দাবী জানান।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ