সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৫৬

বন্যার্তদের ত্রাণ দিতে মানিকগঞ্জে আসছেন সাকিব নেইল পলিশ রিমুভার ছাড়া তুলুন ফেনীতে সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত চিরসবুজ নায়ক জাফর ইকবালের জন্মদিন আজ কাশ্মীরে গুলিতে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত এবার ট্রাম্পের নতুন ভ্রমণ নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়াসহ ৩ দেশ ওয়ানডে সিরিজ ভারতের

শপথ বাক্য পাঠ করালেন পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুরে লাখো মানুষের জঙ্গী বিরোধী মহাসমাবেশ-র‌্যালী

Dinajpur pic (05) 02-08-2016.psd

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের লাখো জনতা সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলে স্বাধীনতার মূল্যবোধ ও সার্বভৌমত্ব চেতনাকে সমুন্নত রাখার অঙ্গীকার করেছেন।
মঙ্গলবার দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় গোর-এ শহীদ বড়ময়দানে সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার লাখো মানুষের উপস্থিতিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। তিনি তার বক্তব্যে বলেন, ইসলামে হত্যা, সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই। শান্তির ধর্ম ইসলাম কোন ধরনের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকান্ডকে প্রশ্রয় দেয় না। তাই যারা ইসলামের নাম করে নিরীহ মানুষ হত্যা করে তাদের বিরুদ্ধে আজ জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে প্রশংসিত ও সমাদৃত হয়েছে। স্বাধীনতার পরাজিত অশুভ চক্র বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নে বাধা সৃষ্টি করে দেশকে অকার্যকর করার জন্যই সন্ত্রাস ও জঙ্গী কর্মকান্ড শুরু করেছে। দেশের মানুষ আজ অশুভ চক্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তার প্রমাণ দিনাজপুরের লাখো মানুষের জঙ্গী বিরোধী সমাবেশে উপস্থিতি। সমাবেশ থেকে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত সকলকে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য থাকতে শপথবাক্য পাঠ করান। উপস্থিত সকলেই হাত তুলে শপথবাক্য পাঠে অংশ গ্রহণ করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি তার বক্তব্যে বলেন, প্রত্যেক পরিবারকে সজাগ থাকতে হবে। যাতে পরিবারের সন্তানেরা জঙ্গী সংক্রান্ত কাজে জড়িয়ে না পড়তে পারে। বিদ্যালয় ও কলেজগামী ছেলে-মেয়েদের উপর অভিভাবকদের নজরদারী বাড়াতে হবে। যাতে করে তারা কোন ষড়যন্ত্রকারীদের প্রলোভনে পড়ে জঙ্গীবাদে সঙ্গে জড়িত না হয়। স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। যাতে কোন ভাবেই তারা সন্ত্রাসী বা জঙ্গীবাদ কাজে না যায়। এজন্য শিক্ষার্থীদের খেলাধুলা ও শরীর চর্চার জন্য মনোনিবেশন করতে হবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকলকে জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যভাবে কাজ করার জন্য আহ্বান জানান।
সমাবেশে দিনাজপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জাকির হোসেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা ১৪ দলের সমন্বয়ক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডঃ মোঃ আব্দুল লতিফ। বক্তব্য রাখেন, প্রেসকাবের সভাপতি চিত্ত ঘোষ, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।
সমাবেশ শেষে স্মরণাতীতকালের বিশাল র‌্যালী শহরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে। মঙ্গলবার দিনাজপুর শহর মিছিলের শহরে পরিণত হয়

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ