বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৫
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি পরীমনির মন জুড়ে শুধুই ‘স্বপ্নজাল’ আগামী নির্বাচনে আ.লীগকে পুণরায় মতায় আনতে হবে -রমেশ চন্দ্র সেন ফেনীতে বর্ণাঢ্য আয়োজনে এসএ টিভির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাংনীতে কৃষকলীগের কমিটি গঠন সাতক্ষীরায় নানা আয়োজনে এসএ টিভি’র চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে শ্যামনগরে সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

দিনাজপুরে বিজিবি-বিএসএফ’র যৌথ অনুশীলন সমাপ্ত সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে একযোগে কাজ করার ঘোষনা

download-1দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে বিজিবি-বিএসএফ’র ২দিনের যৌথ অনুশীলন কার্যক্রম “এক্সারসাইজ হিলি এক্সপ্রেস” শেষ হয়েছে।
বুধবার সকালে দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি সিপি ক্যাম্পে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডারদ্বয় ২ দিন ব্যাপী ২ দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথ অনুশীলন কার্যক্রম “এক্সারসাইজ হিলি এক্সপ্রেস” উপলক্ষে সংবাদ সম্মেলনে হিলি সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে এক যোগে কাজ করার ঘোষনা দেন।
বুধবার সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুশীলন শেষ হয় বেলা ১২টায়। এরপর দুপুর ১টায় বিজিবির হিলি সিপি ক্যাম্পের সামনে বিজিবি ও বিএসএফের পক্ষে এক যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যৌথ সংবাদ সম্মেলনে বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মো. জাকির হোসেন জানান, এই ধরণের অনুশীলন উভয় দেশের সীমান্ত পরিচালনার ক্ষেত্রে বিজিবি ও বিএসএফের মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধি করবে এবং সীমান্ত ব্যবস্থাপনা আরও উন্নত ও গতিশীল হবে। এরফলে সীমান্তে অবৈধ পারাপার, চোরাচালান সহ বিভিন্ন ধরণের অপরাধ বন্ধ হয়ে যাবে। আর তাহলেই সীমান্তে অনাকাংখিত প্রাণহানিও ঘটবে না।
দুইদিনের অনুশীলনে পরিচালিত আর বিভিন্ন কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, এর আগে সুন্দরবন এলাকায় এই ধরণের অনুশীলন করা হলেও হিলি সীমান্তে এটিই প্রথম। এই অনুশীলনের মাধ্যমে সীমান্তের বিভিন্ন স্থানে মাদক ও ট্রেন তল্লাশী, চেকপোস্ট দিয়ে পাসপোর্টে আসা বাংলাদেশ ও ভারতের যাত্রীদের ব্যাগেজ তল্লাশী, আমদানিকৃত পণ্যবাহি ট্রাক তল্লাশী সহ পতাকা বৈঠক করা হয়েছে। যা এই অনুশীলনের উপর বিজিবি ও বিএসএফ সদস্যরা সীমান্তে দায়িত্ব পালনের ক্ষেত্রে আরও দক্ষতার সাথে কাজ করবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভারতের রায়গঞ্জ বিএসএফের সেক্টর কমান্ডার জর্জ মানজুরান, পতিরাম- ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের কমাড্যান্ট আলকেশ সিনহা এবং ২০ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোস্তাফিজুর রহমান, ২৯ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মো. কোরবান আলী, ৪২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল একলিম আবদীন সহ উভয় বাহিনীর বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: