সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪৩
নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক উৎসবমূখর পরিবেশে শৈলকুপা প্রেসকাবের নির্বাচন সম্পন্ন লিটন সভাপতি ও শিহাব সম্পাদক নির্বাচিত সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে॥ -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি) জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর হিলিতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারুনের মতবিনিময় অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা যশোরে

দিনাজপুরে তীব্র শীতেও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ১৪টি ওয়ার্ডে ৪৯ জন সাধারণ সদস্য ও ৪টি ওয়ার্ডে ১৫ মহিলা প্রার্থী

download-1
দিনাজপুর প্রতিনিধি ॥ জমে উঠেছে দিনাজপুর জেলা পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের নির্বাচন। নিজেদের পক্ষে সমর্থন আদায়ের জন্য তীব্র শীতকে উপেক্ষা করে প্রার্থীরা চালাচ্ছেন ভোটারদের বাড়ী বাড়ীতে ধর্না। ১৪টি ওয়ার্ডে ৪৯ জন সাধারণ সদস্য প্রার্থী ও ৪টি ওয়ার্ডে ১৫ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ২৮ ডিসেম্বরের নির্বাচনকে ঘিরে চালাচ্ছেন প্রচারাভিযান।
২৮ ডিসেম্বর প্রথমবারের ন্যায় দিনাজপুর জেলা পরিষদের ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য ও ৫টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনকে ঘিরে জেলার ১৩টি উপজেলার ১০২টি ইউনিয়ন ও ৮টি পৌরসভায় ব্যাপক প্রচারাভিযান চালাচ্ছেন প্রার্থীরা। ৪৯ জন প্রার্থী ১৪টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে এবং ১৫ জন মহিলা সংরক্ষিত ৪টি ওয়ার্ডের সদস্য পদে ভোটযুদ্ধে সামিল হয়েছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী। ২নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আওয়ামী লীগের মোঃ আকবর আলী এবং ১নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে আওয়ামী লীগের সুফিয়া নাহার ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সাধারণ সদস্যদের জন্য ১নং ওয়ার্ডে ২ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৩জন, ৫নং ওয়ার্ডে ৪জন, ৬নং ওয়ার্ডে ৪জন, ৭নং ওয়ার্ডে ২ জন, ৮ নং ওয়ার্ডে ৪ জন, ৯নং ওয়ার্ডে ৪জন, ১০নং ওয়ার্ডে ৫জন, ১১নং ওয়ার্ডে ৩জন, ১২নং ওয়ার্ডে ৪জন, ১৩নং ওয়ার্ডে ৪ জন, ১৪ নং ওয়ার্ডে ৪ জন এবং ১৫নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী রয়েছেন।
সংরক্ষিত মহিলা সদস্য পদের ৪টি ওয়ার্ডের নির্বাচনে ২নং ওয়ার্ডে ৫জন, ৩নং ওয়ার্ডে ৪জন, ৪নং ওয়ার্ডে ৩জন এবং ৫নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোট দেবেন ১৪৭১ জন ভোটার। এর মধ্যে ১১২৬ জন পুরুষ ও ৩৪৫ জন মহিলা ভোটার। উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলদের ভোটে নির্বাচিত হবেন সাধারণ ও মহিলা সদস্য। সাধারণ সদস্যদের চাইতে সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থীদের ভোটার সংখ্যা ৩ গুন বেশি হওয়ায় তাদেরকে নির্বাচনী প্রচারাভিযানে বেশি পরিশ্রম ও সময় ব্যয় করতে হচ্ছে। সংরক্ষিত মহিলা সদস্যদের জন্য ২ নং ওয়ার্ডে ৩২৩ জন, ৩নং ওয়ার্ডে ২৮০ জন, ৪নং ওয়ার্ডে ২৯১ জন এবং ৫নং ওয়ার্ডে ৩১১ জন ভোটারের সমর্থন আদায়ের জন্য ব্যাপকভাবে প্রচারনা চালাতে হচ্ছে।
২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতীহীনভাবে ১৪টি ওয়ার্ডের ভোট গ্রহণ করা হবে। সাধারণ ও মহিলা সদস্য পদ প্রার্থীরা আওয়ামী লীগের নেতাকর্মী। তাই আওয়ামী লীগের সাথে আওয়ামী লীগের প্রার্থীদের জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ