শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৪
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

দিনাজপুরে তিন মাথা আকৃতির অদ্ভুত শিশুর জন্ম!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন মাথা বিশিষ্ট অদ্ভুত আকৃতি এক মেয়ে শিশুর জন্ম হয়েছে। আজ সোমবার দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে অদ্ভুত ওই শিশুটির জন্ম হয়।

শিশুটির মায়ের নাম জয়নব বানু। তিনি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ফুলপাড়া গ্রামের দর্জি রিয়াজুল ইসলামের স্ত্রী।

সদ্যজাত শিশুটির পিতা রিয়াজুল ইসলাম জানান, রবিবার দুপুরে প্রসব বেদনা নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি হন জয়নব বানু। সোমবার দুপুর ১২ টার দিকে তিনি একটি মেয়ে সন্তানের জন্ম দেন। জম্মের পরে দেখা যায় শিশুটির তিন মাথা আকৃতির, চোখ দুটো বড়বড়। তার ওজন হয় তিন কেজি ৭ শত গ্রাম। জম্মের পর থেকে শিশুটি অনেকটা অসুস্থ রয়েছে।

রিয়াজুল ইসলাম আরো জানান, বিয়ের পর তাদের সংসারে ১টি ছেলে সন্তানের জন্ম হয়। ছেলেটির বয়স ৮ বছর। ছেলেটি স্কুলে পড়ে। এটা তাদের দ্বিতীয় সন্তান। অভাবের সংসারে ভালোভাবে চিকিৎসা করাতে পারেননি। তিনি ঢাকায় চকবাজারে দর্জির কাজ করেন। স্ত্রী সন্তান পার্বতীপুর থাকে। তার পক্ষে এই অদ্ভুত শিশুর চিকিৎসার ব্যয় বহন ও তার জীবন বাচাঁনো অসম্ভব।

এদিকে এই শিশু জন্মের খবর ছড়িয়ে পড়লে রিয়াজুল ইসলাম শিশুটিকে এক নজর দেখার জন্য ভিড় জমায় উৎসুক জনতা। শিশু চিকিৎসক মো. ওয়াহেদ আলীর তত্বাবধানে শিশুটি চিকিৎসাধীন রয়েছে।

তিনি জানান, অদ্ভুত আকৃতির জন্ম নেওয়া এ শিশুটি হাইড্রসেফালাস রোগে আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করালে সুস্থ হয়ে উঠবে। কালেরকন্ঠ

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ