সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:১৯
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর! দয়াবেনের পারিশ্রমিক কত জানেন?

দাম কমেছে ইলিশের

1 week ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এখন ইলিশের ভরা মৌসুমে।ইলিশের মৌসুমে কিছুটা হলেও দাম কমেছে ইলিশের।শনিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুর বাজার ঘুরে দেখা গেছে, সব আকারের ইলিশের দাম কেজি প্রতি ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত কমেছে।

বাজারে প্রতি কেজি ইলিশ এক হাজার থেকে ১২০০ টাকায় বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ১৫০০ থেকে ১৭০০ টাকা ছিল। এছাড়া ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা কেজি। ৫০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকায়। আর ৩০০ থেকে ৪০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা কেজি দামে।

মোহাম্মদপুর বাজারের ইলিশ বিক্রেতা মোজাফফার বলেন, এখন বাজারে ইলিশের সরবরাহ বেশি। এ কারণে রাজধানীতে ইলিশের দাম পড়তির দিকে। চলতি সপ্তাহে ইলিশের দাম আরো কমার সম্ভাবনা রয়েছে বলেও জাননা তিনি।

এদিকে অপরিবর্তিত রয়েছে মাংসের দাম। প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০-১৩৫ টাকা, ব্রয়লার লাল মুরগি ২০০-২২০ টাকা, খাসির মাংস ৭০০-৭৫০ এবং গরুর মাংস ৪৬০-৪৮০ টাকা।

সবজির বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি শিম ১০০ থেকে ১২০ টাকা, টমেটো ৮০ টাকা, বেগুন ৫০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, করলা ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, কাঁকরোল ৪০ টাকা, পেপে ২৫ থেকে ৩০ টাকা, শসা ৪০ টাকা, কচুর ছড়া ৩০ টাকা, কচুর লতি ৪০ টাকা, কাঁচা মরিচ ৪০ থেকে ৫০ টাকা কেজি, লাউ আকার ভেদে ৩০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ