সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৪৯
প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা “জলঢাকায় পুনরায় ভাইস চেয়ারম্যানের জন্য গনসংযোগে রিভা আমজাদ” ডোমারে উপজেলা নির্বাচনে মুক্তিযোদ্ধা নুরননবীর পক্ষে গণসংযোগে সাবেক এমপি ড. হামিদা বানু শোভা। নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক

দক্ষিণ সুদানে সহিংসতায় দেড় শতাধিক নারী ধর্ষিত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  দক্ষিণ সুদানে নতুন করে সহিংসতা ও ধর্ষণসহ নারী নির্যাতনের ঘটনা ছড়িয়ে পড়েছে। গত ১২ দিনে ধর্ষণ বা যৌন নির্যাতনের শিকার হওয়া ১৫০ জনের বেশি নারী সাহায্যের আবেদন জানিয়েছেন।

গত সোমবার জাতিসংঘের তিনটি সংস্থার প্রধান নারী নির্যাতনের বিষয়টি গণমাধ্যমে তুলে ধরেছেন। সংস্থা তিনটি ‘এই ঘৃণ্য হামলার’ নিন্দা করে দুষ্কৃতিকারীদের বিচার নিশ্চিত করতে দক্ষিণ সুদান কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের প্রধান হেনরিয়েটা ফোর, ইউএনএইড প্রধান মার্ক লোকক এবং ইউএন পপুলেশন ফান্ডের পরিচালক ন্যাটালি কানেম এক যৌথ বিবৃতিতে জানান, সশস্ত্র হামলাকারীরা উত্তরাঞ্চলীয় শহর বেনটিউয়ের কাছে হামলা চালায়।এদের অধিকাংশের পড়নে ইউনিফর্ম ছিল।

২০১৩ সালে যুদ্ধ শুরুর পর থেকে দক্ষিণ সুদানের যৌন সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে।

গত সপ্তাহে ডক্টর্স উইদআউট বর্ডার্স (এমএসএফ) জানিয়েছে, আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলোর স্থাপিত জরুরি খাদ্য বিতরণ কেন্দ্র থেকে খাবার আনতে যাওয়ার পথে ১২৫ যুবতী ও কিশোরী ধর্ষিত হয়েছে।

জাতিসংঘ এক বিবৃতিতে জানায়, ২০১৮ সালের প্রথম অর্ধেক সময়ে ২ হাজার ৩শ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদের অধিকাংশই যুবতী ও কিশোরী। আক্রান্তদের ২০ শতাংশের বেশিই শিশু। তবে প্রকৃত ধর্ষণের ঘটনা অনেক বেশি।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ