বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৩৮
পার্বতীপুরে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধেই সাম্প্রতিক আন্দোলন : প্রধানমন্ত্রী দেশ গড়তে জাপানের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : শিক্ষামন্ত্রী অবশেষে বয়সসীমার বাধ্যবাধকতা আসছে কারিগরি ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগে সুস্থতার জন্য চাই নিয়ন্ত্রিত জীবন ৮ শিক্ষা কর্মকর্তাকে কলেজে সংযুক্তি ‘ভাতায় খাদ্য কিনতে পারবেন কিন্তু কাজ আপনাকে করতে হবে’

তুরস্কে রিমান্ডে ২৬ সিনিয়র জেনারেল

   turu_22122মুক্তিনিউজ ২৪ কম ডেস্ক:   তুরস্কের একটি আদালত ব্যর্থ অভ্যুত্থানে ভূমিকা রাখার জন্যে বিমান বাহিনীর সাবেক প্রধানসহ ২৬ সিনিয়র জেনারেলের রিমান্ড মঞ্জুর করেছে। প্রেসিডেন্ট রিসেপ তায়িফ এরদোগানকে ক্ষমতাচ্যুত করতে শুক্রবার এ অভ্যুত্থান প্রচেষ্টা চালানো হয়।
মঙ্গলবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলু জানায়, সোমবার আঙ্কারা আদালতে এক শুনানি শেষে আটক এসব জেনারেলকে রিমান্ডে নেয়া হয়। এদের মধ্যে তুরস্কের সাবেক বিমান বাহিনী প্রধান জেনারেল আকিন ওজতুর্ক রয়েছেন। তুরস্কের কিছু কিছু সংবাদ মাধ্যম তাকে অভ্যুত্থান পরিকল্পনার মূল হোতা হিসেবে বর্ণনা করেছে। তবে তিনি এ অভিযোগ অস্বীকার করেন।
বিচার হওয়ার আগ পর্যন্ত এসব জেনারেলকে কারাগারে রাখা হবে। বিচার কার্যক্রম কবে শুরু হবে তা জানা যায়নি।
এসব জেনারেলের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেসবের মধ্যে উল্লেখযোগ্য সাংবিধানিক শৃঙ্খলা ভঙ্গ, সশস্ত্র গ্রুপকে নেতৃত্ব দেয়াসহ প্রেসিডেন্টকে হত্যার প্রচেষ্টা।
কৌঁসুলিদের কাছে পাঠানো এক বার্তায় আকিন অভ্যুত্থানে নেতৃত্ব দেয়ার বিষয়টি অস্বীকার করেন।
আনাদুলু বলছে, অভ্যুত্থান প্রচেষ্টায় জড়িত থাকার অভিযোগে দেশব্যাপী এ পর্যন্ত অন্তত ১১৩ জেনারেল ও অ্যাডমিরালকে আটক করা হয়েছে।এবিনিউজ
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ