বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪৩

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কচি’র মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন রোহিঙ্গাদের নির্যাতন বন্ধের দাবীতে ঝিনাইগাতীতে ওলামা মাশায়েখ ঐক্য পরিষদের উদ্দ্যোগে মানববন্ধন সাংবাদিকতায় চ্যানেল টোয়েন্টিফোরে চাকরির সুযোগ আহছানিয়া মিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ১৫ হাজার টাকা ডিপ্লোমা পাসে বিমানে চাকরি ঢাকার পাশে অপ্পোতে কাজের সুযোগ আকর্ষণীয় বেতনে প্রথম আলোতে চাকরি

তুরস্কে নিহতের সংখ্যা বেড়ে ১৯৪, আটক ১৫৬৩

2_21298

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: তুরস্কে সেনা অভ্যুত্থান চেষ্টায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৫৬৩ জনকে আটক করা হয়েছে। দেশটির সরকারি সংবাদ সংস্থা আনাতোলিয়ার বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে এ তথ্য জানানো হয়।

একজন তুর্কি কর্মকর্তা বলছেন, সেনাবাহিনীর ২৯ জন কর্নেল ও ৫ জন জেনারেলকে অপসারণ করা হয়েছে। অভ্যুত্থান চেষ্টার সময় সহিংসতায় নিহত হয়েছে ১৯৪ জন। এর মধ্যে নিহতদের মধ্যে ১০৪ জন অভ্যুত্থানকারী, বাকি ৯০ জনের মধ্যে ৪৭ জন বেসামরিক নাগরিক।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার রাত থেকে গণতন্ত্রপন্থীদের সঙ্গে অভ্যুত্থানকারীদের সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। গতরাতে রাতে তুর্কি সেনাবাহিনীর একাংশ অভ্যুত্থানের চেষ্টা চালায়। দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের আহ্বানে সাড়া দিয়ে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একেপি) শত শত সমর্থক রাস্তায় নামে। সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ চলে আঙ্কারা ও ইস্তাম্বুলে।

এসময় আকাশে উড়তে থাকে যুদ্ধবিমান। প্রেসিডেন্ট ভবনের কাছে বিমান হামলা ও পার্লামেন্টের কাছে বিস্ফোরণ হয়। তবে ইস্তাম্বুলে বিমানবন্দরে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন এরদোগান। এর মধ্যেই দেশটিতে ভারপ্রাপ্ত সেনাপ্রধান হিসেবে উমিত দুনদারকে নিয়োগ দেওয়া হয়েছে। সেনা অভ্যুত্থান চেষ্টা ব্যর্থ হয়েছে দাবি করে জড়িতদের কঠিন পরিণতির হুঁশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট এরদোগান।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ